ঘূর্ণিঝড় : কক্সবাজারে সাগরে নামার উপর নিষেধাজ্ঞা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১ মার্চ ২০২৪ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৫-১২ ১২:৩৫:৫৫

ঘূর্ণিঝড় : কক্সবাজারে সাগরে নামার উপর নিষেধাজ্ঞা

রাতেই ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, হুঁশিয়ারি সংকেত

বার্তা পরিবেশক :  দেশের সব সমুদ্র বন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সতর্ক সংকেত নামিয়ে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এ পরিস্থিতি কক্সবাজার সমুদ্র সৈকতের পানিতে পর্যটকসহ সকলকে নামতে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে।

শুক্রবার (১২ মে) বিকাল ৪ টার পর থেকে সৈকতে ঘুরা-ফেরা করা পর্যটকসহ কাউকেও পানিতে নামতে দিচ্ছে না সৈকতের নিরাপত্তায় নিয়োজিত লাইফ গার্ড, বীচ কর্মী ও ট্যুরিস্ট পুলিশ।

সী সেফ লাইফ গার্ড সংস্থার সিনিয়র লাইফ গার্ড কর্মী আবদুস সালাম জানিয়েছেন, ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত জারির পর থেকে প্রশাসনের নিদের্শনা মতে কাউকে পানিতে নামতে দেয়া হচ্ছে না। সাগর স্বাভাবিক পরিস্থিতির চেয়ে ক্রমাগত উত্তাল হতে শুরু করেছে। তা আরও বাড়তে পারে। সার্বিক নিরাপত্তা সৈকতে দায়িত্ব পালন করছেন তারা। তাদের সাথে বীচ কর্মী ও ট্যুরিস্ট পুলিশ রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে কক্সবাজারের আকাশে কখনও মেঘ, কখনও বৃষ্টি, আবার কখনও রোদের খেলা চলছে। শুক্রবার বেলা ২ টা ৪০ মিনিট থেকে ৩ টা ১০ মিনিট পর্যন্ত মাঝারি মানের বৃষ্টি হয়েছিল। এরপর আকাশ কালো মেঘে ঢাকা থাকাকালিন গুড়ি গুড়ি বৃষ্টিপাতও হয়েছে কিছুক্ষণ। কিন্তু বিকাল ৪ টার পর থেকে হালকা রোদের দেখা মিলেছে।

আরো সংবাদ