চকরিয়ায় ঔষধ প্রশাসনের যৌথ অভিযান, জরিমানা আদায় - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৫-১১ ১৩:০৪:৫৪

চকরিয়ায় ঔষধ প্রশাসনের যৌথ অভিযান, জরিমানা আদায়

বার্তা পরিবেশক : কক্সবাজারের চকরিয়ায় ঔষধ প্রশাসনের যৌথ অভিযান পরিচালিত হয়েছে। বুধবার (১১ মে) দুপুরে উপজেলার চিরিংগা এলাকার বেশ কিছু ঔষধের  ফার্মেসীতে এ অভিযান চালানো হয়।

চকরিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি)  রাহাত উজ জামান এর নেতৃত্বে উপজেলা প্রশাসন চকরিয়া, ঔষধ প্রশাসন কক্সবাজার ও র‍্যাব ১৫- এর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। এ সময় আনুমানিক ৫ লক্ষ টাকার অবৈধ ঔষধ, অনুমোদনহীন ঔষধ , মেয়াদ উত্তীর্ণ ঔষধ, ফিজিশিয়ান স্যাম্পল, ফুড সাপ্লিমেন্ট জব্দ করা হয়।

Drug Act 1940 এর 18 ধারা ভংগের দায়ে ও উক্ত আইনের 27 ধারা মোতাবেক শাস্তি যোগ্য অপরাধ করায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মেসার্স শাহ জব্বারিয়া ফার্মেসিকে ৫০ হাজার টাকা, মেসার্স মদিনা ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেসার্স রেশমি ফার্মেসীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

চকরিয়ায় ঔষধ প্রশাসনের যৌথ অভিযান, জরিমানা আদায়

উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার ঔষধ প্রশাসনের সুপার রোমেল মল্লিক।  এ বিষয়ে রোমেল মল্লিক জানান, এই অভিযানের মাধ্যমে প্রায় ৫০ হাজার নকল সেকলো, ৩ হাজার অবৈধ ইন্ডিয়ান ঔষধ জব্দ করা হয়েছে। যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মকভাবে ক্ষতিকর। তিনি আরও জানান ঔষধ প্রশাসনের এই ধরনের অভিযান নিয়মিত কাজের অংশ। যা সামনের দিনগুলোতেও অব্যাহত থাকবে।

আরো সংবাদ