জনবল সংকটে লালমোহন পল্লী উন্নয়ন বোর্ড - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৮-১৩ ১৭:১৬:৪৪

জনবল সংকটে লালমোহন পল্লী উন্নয়ন বোর্ড

জনবল সংকটে লালমোহন পল্লী উন্নয়ন বোর্ড
Spread the love

প্রতিনিধি লালমোহন (ভোলা) : জনবল সংকটে ধুকছে ভোলার লালমোহনের পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)। দীর্ঘদিন ধরে গুরুপ্তপূর্ন ৩ পদ শূন্য থাকায় অফিসিয়াল কার্যক্রম মারাত্নকভাবে বিঘ্নিত হচ্ছে। এতে মাঠ পর্যায়ে কাঙ্খিত পরিমান সেবা পাচ্ছেন না গ্রামাঞ্চলের মানুষ।

লালমোহন উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা, সহকারী পল্লীউন্নয়ন কর্মকর্তা ও হিসাব রক্ষক এই ৩টি পদ দীর্ঘদিন ধরে শূণ্য। পাশের উপজেলা থেকে সপ্তাহে একদিন অতিরিক্ত দায়িত্বে থাকা কর্মকর্তাদের আসার কথা থাকলেও করোনার কারনে ঠিকমত তারা আসছে না।

ফলে এই অফিসের সাধারন গ্রাহকরা বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বর্তমানে চরফ্যাশন উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা এইচ এম সুমন লালমোহন উপজেলার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

তিনি জানান, লালমোহন অফিসের ৩ টি গুরুত্বপূর্ণ পদ খালি রয়েছে। যারা নিয়মিত অফিসে বসেন। বর্তমানে অফিসের পিয়ন পর্যন্ত নেই। ফিল্ড কর্মীগণ ফিল্ডে কাজ করেন। ফিল্ড কর্মীগণ জরুরী প্রয়োজন হলে অফিসে আসেন। তাই আমরা অতিরিক্ত দায়িত্বপালনকারীগণ অফিসে না আসলে লালমোহন অফিস বন্ধ থাকে।

চরফ্যাশন উপজেলার সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা লালমোহন উপজেলার ৩টি পদের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। চরফ্যাশনের পাশাপাশি লালমোহনে তিনি সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা, হিসাব রক্ষক ও একটি প্রকল্পের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। চরফ্যাশন উপজেলাটি অত্যন্ত বড় উপজেলা। এখানে আমার অফিসের নিয়মিত কাজ শেষ করে অনান্য কাজ যেমন নির্বাচনের ডিউটিসহ ব্যাপক কাজ করতে হয়। পাশাপাশি লালমোহন উপজেলাতে কাজ করতে হয়। এই মহামারী করোনার মধ্যে এত কাজ করতে গিয়ে আমরা নিয়মিত হিমশিম খাচ্ছি। তারপরও চেষ্টা করছি ২টি উপজেলার কাজ ঠিকতম করতে।

এই কর্মকর্তা আরও বলেন, সঠিক ভাবে কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে অতি দ্রুত লালমোহন উপজেলায় পল্লী উন্নয়ন কর্মকর্তা, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ও হিসাব রক্ষক নিয়োগ দেয়া দরকার। তাহলে এই উপজেলার চলমান কার্যক্রম আরো সঠিক ও সুন্দর ভাবে বাস্তবায়ন করা সম্ভব হবে।

এ ব্যাপারে ভোলা বিআরডিবি উপপরিচালক মোহাম্মদ কামরুজ্জামান সরকার বলেন, পদগুলো খালি আছে সেটা সত্য, তবে সবসময় অফিস বন্ধ থাকে না। ৩টি পোস্ট শূন্য আছে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষ জানেন। লালমোহনের অতিরিক্ত দায়িত্বে যারা আছেন তারা কাজগুলো সঠিকভাবে করে যাচ্ছেন।

আরো সংবাদ