জেলা আওয়ামীলীগের সম্মেলনে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যা বললেন - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৯ মে ২০২৩ ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১২-১৩ ০৭:০৮:৫৯

জেলা আওয়ামীলীগের সম্মেলনে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যা বললেন

নিজস্ব প্রতিবেদক : আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ স্বাধীনতার সুস্পষ্ট ঘোষণা। এর পর থেকে বাঙ্গালী ঐক্যবদ্ধ হয়েছে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। মুক্তিযোদ্ধারা একে একে মারা যাচ্ছেন। কিন্তু বাংলাদেশ আছেন, থাকবে। শেখ হাসিনার নেতৃত্ব উন্নয়নের এই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এক মাত্র শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এটা সম্ভব হয়েছে। দেশের উন্নয়ন শান্তির জন্য শেখ হাসিনার কোন বিকল্প হয়ে উঠেনি বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ আওয়ামীলীগ, কক্সবাজার জেলা শাখার সম্মেলন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সাড়ে ১১ টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনে আনুষ্ঠানিকতা শুরু হয়।

তিনি শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

এর পর কোরআন, গীতা, ত্রিপিটক, বাইবেল পাঠের পর উদ্বোধনী বক্তব্যে রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এসময় তিনি বলেন, বিএনপি যে হাত দিয়ে আক্রমণ করবে তা ভেঙ্গে দিতে হবে, এটা শেখ হাসিনার কথা। বিএনপির সন্ত্রাস কর্ম প্রতিহত করতে শেখ হাসিনার এ নিদের্শ মেনে চলতে নেতা কর্মীদের প্রতি তিনি আহবান জানান।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে
সাধারণ সম্পাদকস সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত হওয়ার কথা থাকলে তিনি এসেননি। তিনি ডিজিটাল মাধ্যমে বক্তব্য রাখার কথা রয়েছে। অতিথি হিসেবে কেন্দ্রিয় নেতা মাহবুবুল আলম হানিফ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ব্যরিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, সিরাজুল মোস্তফা, আমিনুল ইসলাম আমিন, ব্যরিস্টার বিপ্লব বড়ুয়াসহ অন্যান্যরা উপস্থিত রয়েছেন। ইতোমধ্যেই মিছিলে মিছিলে সম্মেলনে হাজার হাজার নেতা কর্মী এসেছেন।

সভা সঞ্চালনা করছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।

দলীয় সূত্র জানিয়েছে, জেলা আওয়ামীলীগের সম্মেলনে কাউন্সিলর তালিকা চুড়ান্ত হয়েছে। যাতে জেলা জনসংখ্যার প্রতি দশহাজারে ১ জন করে ২৮ লক্ষ জনসংখ্যার অনুপাতে ২৮০ জন আর ১১ টি ইউনিটের ৫ জন কোঅপ্ট করা ৫৫ জন এবং জেলা কমিটির ৭১ জনসহ ৪০৬ জন কাউন্সিলর আর থাকবে ১৫০০ ডেলিগেট ।

সেই সাথে তৃনমূলের নেতাকর্মী থাকবে প্রায় ১০ হাজার আর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের উপস্থিতসহ সব মিলিয়ে ১০ থেকে ১২ হাজার মানুষের উপস্থিতি থাকবে বলে জেলা আওয়ামীলীগ সূত্রে জানা গেছে।

জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে প্রায় ১২ হাজার মানুষের জন্যে খাবারের আয়োজন করা হয়েছে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলনস্থলে।

৬ বছর ১০ মাস পর ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে কক্সবাজার জেলা আওয়ামীলীগের। সম্মেলনে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আরো সংবাদ