ঝাউবাগানে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১ মার্চ ২০২৪ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২৪-০১-২৪ ১৩:০৯:১১

ঝাউবাগানে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঝাউবাগানে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক : বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আরিফুল্লাহ নিজামীর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় সৈকতের বালিয়াড়ি জুড়ে অসংখ্য স্থাপনার মধ্যে কয়েকটি স্থাপনা ভেঙে দেয়া হয় । এ ছাড়াও কয়েকটি মাছের প্রজেক্টের সীমানা বেড়াও ভাঙা হয় । তবে বেশিরভাগ স্থাপনা এখানো অক্ষত অবস্থায় রয়ে গেছে।

স্থানীয়রা জানিয়েছেন, সৈকতের বালিয়াড়ি দখল করে ছোট -বড় স্থাপনার পাশাপাশি পেয়ারা বাগান, ইউক্যালিপটাস গাছের বাগান, মাছের প্রজেক্ট করা হয়েছে। উচ্ছেদ অভিযানে ঘেরা বেড়া ভাঙা হলেও স্থাপনা থেকে গেছে বালিয়াড়িজুড়ে। অনেকেই বলেছেন উচ্ছেদ অভিযানে বৈষম্যের শিকার হয়েছেন তারা। দেখে দেখে স্থাপনা ভাঙা হয়েছে। বিশাল বালিয়াড়ি জুড়ে এখনো অসংখ্য স্থাপনা বিদ্যমান। বেশিরভাগ স্থাপনা উচ্ছেদ না হলেও স্কুল এবং খেলার মাঠের দুটি ভিত্তিপ্রস্তরযুক্ত নাম ফলক ভেঙে ফেলা হয়েছে।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) আরিফুল্লাহ নিজামী বলেন, সরকারি খাস জায়গায় নির্মাণ করা সকল স্থাপনা আমরা ধীরে ধীরে উচ্ছেদ করব। যেহেতু এটি সরকারি খাস জমি সেহেতু এই জায়গা আমরা উদ্ধারে কাজ করে যাবো। উচ্ছেদ অভিযান পরিচালনাকালে মৎস্য কর্মকর্তা, বন বিভাগ, আনসার ব্যাটালিয়ন,ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন৷

আরো সংবাদ