থিমছড়িতে ঐতিহাসিক সীরাতুন্নবী (সঃ) মাহফিল সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৪ জুন ২০২৪ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৩-১২ ১৩:২৩:১০

থিমছড়িতে ঐতিহাসিক সীরাতুন্নবী (সঃ) মাহফিল সম্পন্ন

মো. আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি : কক্সবাজার জেলার রামুর গর্জনিয়া বৃহত্তর থিমছড়িবাসীর সহযোগিতায় সিনিয়র আইনজীবী আলহাজ্ব আবুল মনসুরের আর্থিক সহায়তায় গত ৭ মার্চ মঙ্গলবার থেকে ১১ মার্চ শনিবার দিবাগত রাত ১টা ৩০ মিনিট পর্যন্ত ৫ দিনব্যাপী ঐতিহাসিক পবিত্র সীরাতুন্নবী (সঃ) মাহফিল কনকনে শীত হু হু করে কাঁদছে হাজারো মানুষ নিজেদের অতীত জীবনের পাপমোচন, বরকতময় জিন্দেগি ও জালিমের জুলুম থেকে মুসলিম উম্মাহকে হেফাজত করার প্রার্থনায় মহান আল্লাহর দরবারে মুহুর্মুহু আমিন আমিন ধ্বনিতে মুখরিত পুরো থিমছড়ি হামেদিয়া মাদ্রাসার ময়দান।

লোকে লোকারণ্য আশপাশের গ্রাম-রাস্তা-ঘাট ৫ দিনব্যাপী সিরাতুন্নবী (সাঃ) মাহফিলের আখেরি মোনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম আন্দরকিল্লাহ শাহী জামে মসজিদের খতিব, আওলাদে রাসুল (সাঃ) আলহাজ্ব মাওলানা সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের যাবেরি আল-মাদানী। তিনি বলেন জান্নাতে যাওয়ার প্রধান বৈশিষ্ট্য হলো বেশি বেশি সালাম দেওয়া।এবং নারীদের মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত করতে কারণ নারী শিক্ষিত হলে পুরো জাতি শিক্ষিত হবে।তিনি আরও বলেন ব্যক্তি সত্য বলতে ভয় পায়, সে বোবা শয়তান। ইসলাম পণ্য নয়। একটা শ্রেণি ইসলামকে বিকৃত করে পয়সা লুটে নিচ্ছে। পকেট ভারি করছে।

অপশক্তির বিরুদ্ধে ওলামায়েকেরামদের ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, আহলে হাদিসরাই বর্তমান সময়ে ইসলামের বড় দুশমন। ইসলামের নামে তারা বিভেদ সৃষ্টি করছে। এভাবে চলতে থাকলে সমাজ ধ্বংস হয়ে যাবে। ফেতনাবাজদের বয়কট করতে হবে। রাসুল (সঃ) এর সুন্নত অনুসরণের মধ্যেই দুনিয়া ও আখেরাতের কল্যাণ লাভ সম্ভব। শরীয়ত, তরিকত, হাকিকত ও মারেফতের সঠিক রীতি অনুসরণ ব্যতীত অন্য পথে মুক্তি আশা করা অসম্ভব। থিমছড়ি হামেদিয়া এবতেদায়ী মাদ্রাসার সুপার মাওলানা আবু তাহেরের পরিচালনায় শাহসূফি আলহাজ্ব আলিমুদ্দিন পীর সাহেবের সুযোগ্য পুত্র মাওলানা মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে থেকে বক্তব্য রাখেন।

রামু,ইদগাও, কক্সবাজার আসনের সাংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি তিনি বলেন চরিত্রবান সোনার মানুষ গড়তে হলে আল্লাহর নির্দেশিত পন্থা অনুসরণ করতে হবে। সমাজকে শান্তিপূর্ণ করতে হলে কুরআনের শিক্ষার দিকে ফিরতে হবে এবং সমাজকে শান্তিপূর্ণ করতে হলে কুরআনের শিক্ষার দিকে ফিরতে হবে মিথ্যা মামলা হামলা থেকে সকল মানুষ কে ফিরে আসার আহবান জানান। বিশেষ বক্তার আলোচনা পেশ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড,নিজামুদ্দিন, আধুনগর ফাজিল ডিগ্রি মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা তাহের আহমেদ, সাতকানিয়া আলিয়া মাদ্রাসার উপধ্যাক্ষ্য মাওলানা মনিরুল আলম মনির,মাওলানা মোস্তফা নুরী চকরিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ফরিদুল আলম ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বাবুল চৌধুরী, ফিরোজ আহমেদ ভুট্টো। প্রধান অতিথি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি ও প্রধান মেহমান আলহাজ্ব মাওলানা সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের যাবেরি আল-মাদানী কে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ৫ দিনব্যাপী ঐতিহাসিক সীরাতুন্নবী সঃ মাহফিলের প্রধান সমন্বয়ক সিনিয়র আইনজীবী আলহাজ্ব আবুল মনসুর। পরে থিমছড়ি শাহ্ সূফী তাহফিজুল কোরআন মাদ্রাসার তিনজন ছাত্রকে দস্তারবন্দী প্রদান করেন আওলাদে রাসুল (সাঃ) আলহাজ্ব মাওলানা সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের যাবেরি আল-মাদানীও কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য জনাব আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।

থিমছড়ী ৫ দিন ব্যাপী ঐতিহাসিক সীরতুন্নবী (সাঃ) মাহফিল ৭ই মার্চ মঙ্গলবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা সলিম উল্লাহ।তিনি মাহফিলের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরে বলেন থিমছড়ীর বিশিষ্ট সমাজ সেবক থিমছড়ী হামেদীয়া ইবাতেদায়ী মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব রশিদ আহমদ সাহেবের খালেছ নেতৃত্বে বৃহত্তর থিমছড়ী বাসীর উদ্দ্যোগে ৪ দিন ব্যাপী ঐতিহাসিক সীরতুন্নবী (সাঃ) মাহফিল ১৯৮৬ সালে প্রতিষ্টিত হয়েছিল যা বর্তমানে তাহার ভাগিনা বিশিষ্ট নিরব দানবীর চট্টগ্রাম জজ কোটের সিনিয়র আইনজীবী আলহাজ্ব মাওলানা আবুল মনসুর সফল ও খালেছ নেতৃত্বের মধ্য দিয়ে ২০২২ সাল থেকে একক অর্থায়নে ৫ দিন ব্যাপীতে রূপান্তরিত হয়ে আসছেন এবং ৫ দিনব্যাপী ঐতিহাসিক সীরাতুন্নবী সঃ মাহফিলে আগত ধর্ম প্রাণ মুসলিম নরনারীদের খাবারের ব্যবস্থা করা হয়।

আরো সংবাদ