দীপ্ত জাগরণ সংসদের উদোগে কোরবানি পশুর বর্জ্য অপসারণ - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১ ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-২২ ০৯:৫৭:৪৩

দীপ্ত জাগরণ সংসদের উদোগে কোরবানি পশুর বর্জ্য অপসারণ

Spread the love

এরফানুল করিম উখিয়া প্রতিনিধি : স্বেচ্ছাসেবী সংগঠন “দীপ্ত জাগরণ সংসদ” কর্তৃক পরিবেশ পরিচ্ছন্ন ও দুর্গন্ধ মুক্ত রাখার লক্ষ্যে ঈদুল আজহা উপলক্ষে জবাইকৃত কুরবানির পশুর “বর্জ্য অপসারণ কার্যক্রম ২২ জুলাই স্বাস্থ্য বিধি মেনে সফলতার সাথে সম্পন্ন হয়েছে।

সংগঠনের ১৬ জন স্বেচ্ছাসেবককে ২ টিমে ভাগ করে উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ৭নং ওয়ার্ড়স্থ মোঃ শফির বিল গ্রামের ১০ টা স্থানে জবাইকৃত প্রায় ২০-২৫ টি পশুর বর্জ্য অপসারণ করে মাটিতে পুঁতে ফেলা হয় এবং পরিবেশ সুরক্ষা ও দূষণমুক্ত রাখতে ব্লিচিং পাউডার ছিটানো হয়।

উক্ত কার্যক্রমের সূচনা পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় সম্মানিত উপদেষ্টা জয়নাল উদ্দিন জয় বলেন, কুরবানির পশুর বর্জ্যের দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ নষ্ট হয় তাই পরিবেশ রক্ষায় এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কার্যক্রম। উক্ত কার্যক্রমটি পরিচালনার মাধ্যমে পরিবেশ রক্ষা করার জন্য অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতি আহ্বান জানান। এছাড়া দীপ্ত জাগরণ সংসদের মাধ্যমে বিভিন্ন মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করতে পেরে নিজে কে ধন্য মনে করেন। আরেক উপদেষ্টা হাফেজ শামসুল আলম বলেন, উক্ত কার্যক্রমের ফলে বিভিন্ন রোগের ছড়াছড়ি থেকে সমাজ রক্ষা পাবে এবং অন্যরাও এই কার্যক্রম পরিচালনা করতে উদ্ভুদ্ধ হবে। এমন মহৎ উদ্যোগ গ্রহণ করায় দীপ্ত জাগরণ সংসদ কে ধন্যবাদ জানান।

দীপ্ত জাগরণ সংসদ এই গুরুত্বপূর্ণ কার্যক্রমটি দেখে অনেক পথচারী আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ ও সংগঠনের সদস্যদের দীর্ঘায়ু কামনা করেন।

পরিশেষে, সংগঠনের সভাপতি এরফানুল করিম (ইরফান) এই গুরুত্বপূর্ণ কার্যক্রমটি সফল ভাবে সম্পন্ন করায় উপস্থিত সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে বর্জ্য অপসারণ কার্যক্রমের সমাপ্তি ঘোষণা করেন।

আরো সংবাদ