দেশকে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করেছে সরকার-পলক - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৭-১৫ ১৩:০০:২২

দেশকে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করেছে সরকার-পলক

দেশকে প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করেছে সরকার-পলক
সংবাদটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি নাগরিক ও গ্রামকে স্মার্ট নাগরিক, স্মার্ট গ্রামে পরিণত করা হবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উদ্ভাবনী সাশ্রয়ী উন্নত আধুনিক স্মার্ট বাংলাদেশে পরিণত করা হবে।

এটুআই ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) কর্তৃক আয়োজিত কক্সবাজারের উখিয়ার রতœাপালং এলাকায় ডিজিটাল তুলাতলী ভিলেজ কাম অ্যাগ্রিগেশন সেন্টার পরিদর্শন শেষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি এসব কথা বলেন।

জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও) পক্ষ থেকে জানানো হয়, এফএও এর ডিজিটাল ভিলেজ উদ্যোগে, এটি কৃষক, গোষ্ঠী এবং স¤প্রদায়ের মধ্যে তথ্য বিনিময় এবং জ্ঞান-আদান-প্রদানের প্লাটফর্ম হিসাবে কাজ করতে পারে। আরও রুপান্তরের সাথে, এটি ডিজিটালাইজেশন, যুব পুরুষ ও মহিলা সহ কর্মসংস্থান সৃষ্টি, কৃষির আধুনিকরণ এবং আয় বৃদ্ধির জন্য একটি এন্ট্রি পয়েন্ট হতে পারে।

কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক নাসিম আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফুড এন্ড এগ্রিকালচারাল অর্গানাইজেশন এর কান্ট্রি ডিরেক্টর এসনোভ বাকনোদুর, জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আশীষ রঞ্জন নাথ, এটুআই আইসিটি ডিভিশনের কর্মকর্তা আনির চৌধ্রী, রেজওয়ানুল হক জামি, উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব, উপজেলা কৃষি অফিসার প্রসেনজিৎ তালুকদার, রতœাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হুদাসহ, সরকারি-বেসকারি পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রান্তিক অঞ্চলের কৃষকের উৎপাদিত পণ্য অনলাইন যোগাযোগের মাধ্যেম সঠিক সময়ে এবং ন্যায্যমূল্যে বাজারজাত করণে সরকার ডিজিটাল ভিলেজ কাম অ্যাগ্রিগেশন সেন্টার স্থাপন করছে সরকার।


সংবাদটি শেয়ার করুন
 
     
  
      

আরো সংবাদ