নাইক্ষ্যংছড়িতে কেন্দ্রভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১১-১৫ ০৮:২৬:৪৪

নাইক্ষ্যংছড়িতে কেন্দ্রভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে পাড়াকেন্দ্র ভিত্তিক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত
সংবাদটি শেয়ার করুন

আবদুর রশিদ নাইক্ষ্যংছড়ি : পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষা ও স্বাস্থ্য সম্পর্কিত প্রকল্প টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের পার্বত্য বান্দরবান জেলা নাইক্ষ্যংছড়ি উপজেলা বাইশারী ইউনিয়নের আথুইমং পাড়া পাড়াকেন্দ্রে কোভিড-১৯ পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে বাইশারী ইউনিয়নের ১নং ক্লাস্টারের আথুই মং পাড়া পাড়াকেন্দ্রে পাড়াবাসীদের নিয়ে কোভিড-১৯ পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শিশুদের বর্তমান পরিস্থিতি মূল্যায়ন ও শিক্ষা কার্যক্রমে শিশুদের ধরে রাখার নিমিত্তে কমিউনিটি সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আথুই মং পাড়া পাড়াকেন্দ্র ব্যবস্থাপনা কমিটির সভাপতি মংলাচিং মার্মা।

উপজেলা সহকারী প্রকল্প ব্যবস্থাপক রুপায়ন চাকমার
পরিচালনায় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা পেশ করেন টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের নাইক্ষ্যংছড়ি উপজেলা ব্যবস্থাপক মোঃ রুহুল আমিন হেলালী। উপস্থিত ছিলেন মাঠ সংগঠক রোমানা জান্নাত, পাড়াকর্মী খতিজা বেগম,শাহেনা আক্তার প্রমুখ।

এ ছাড়া ও আথুই মং পাড়া পাড়াকেন্দ্র পিসিএমসি কমিটির সদস্যসহ ৪০ জন উপকারভোগী পাড়াবাসীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় পাড়াকেন্দ্র ও প্রাথমিক বিদ্যালয়ে শিশুর উপস্থিতি, শিশুর বিবাহ সংগঠিত হওয়ার সম্ভাবনা, শিশুকে শারীরিক শাস্তি দেওয়া, শিশুকে লজ্জা না দেওয়া, শিশুকে তিরস্কার না করা ব্যাপক আলোচনা করা হয়।


সংবাদটি শেয়ার করুন
 
 0   
  
      

আরো সংবাদ