নাফনদী থেকে ৩ রোহিঙ্গা নারী-শিশুর দেহ উদ্ধার - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৬ জুলাই ২০২১ ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২১-০৬-১২ ১৪:৪৯:১৩

নাফনদী থেকে ৩ রোহিঙ্গা নারী-শিশুর দেহ উদ্ধার

নাফনদী থেকে আরও ১ রোহিঙ্গা শিশুর দেহ উদ্ধার
Spread the love

টেকনাফ প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের নাফনদী থেকে এক নারীসহ দুই রোহিঙ্গা শিশুর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১২ জুন) দুপুর ২টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকায় নাফনদী থেকে ভাসমান অবস্থায় মৃতদেহগুলো উদ্ধার করা হয়। পুলিশ প্রাথমিকভাবে মৃতদেহগুলো রোহিঙ্গার বলে ধারণা করছেন। নাফনদী পার হতে গিয়ে তাদের মৃত্যু হতে পারে।

টেকনাফ থানার ওসি হাফিজুর রহমান  জানান, সকালে স্থানীয়দের মাধ্যমে জানতে পারি যে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকায় নাফনদীতে এক নারী ও দুই শিশুর মৃতদেহ পানিতে ভাসছে। এ খবরের সাথে সাথে টেকনাফ থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পৌঁছে। এসময় স্থানীয়দের সহযোগিতায় পুলিশ মৃতদেহগুলো উদ্ধার করে।

ওসি আরও জানান, মৃতদেহগুলো থানায় এনে প্রাথমিকভাবে রোহিঙ্গাদের মৃতদেহ বলে শনাক্ত করা হয়েছে। পাশ্ববর্তী দেশ মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করতে গিয়ে নাফনদীতে নৌকা ডুবে বা অন্যকোন কারণ মারা যেতে পারে। উদ্ধারকৃত নারী মৃতদেহের বয়স আনুমানিক ৩০ এবং শিশু দুটির বয়স ৫ থেকে ৭বছর হতে পারে।

এদিকে স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, ওই সীমান্ত পয়েন্ট দিয়ে প্রতিনিয়ত ইয়াবাসহ চোরাচালান ও রোহিঙ্গাদের অনুপ্রবেশের ঘটনা ঘটে। হয়তো ইয়াবার চালান আনার সময় অথবা অবৈধভাবে অনুপ্রবেশের সময় এসব নারী ও শিশুর মৃত্যু হতে পারে।

আরো সংবাদ