নির্বাচন ছাড়াই নির্বাচিত হতে যাচ্ছে এফবিসিসিআই'র নেতৃত্ব! - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৬ মে ২০২১ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৫-০৩ ০৭:৩১:৪১

নির্বাচন ছাড়াই নির্বাচিত হতে যাচ্ছে এফবিসিসিআই’র নেতৃত্ব!

নির্বাচন ছাড়াই নির্বাচিত হতে যাচ্ছে এফবিসিসিআই'র নেতৃত্ব!

নিউজ ডেস্ক :   নির্বাচন ছাড়াই পরবর্তী নেতৃত্ব বাঁছাইয়ের পথে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন- এফবিসিসিআই। সমঝোতার ভিত্তিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন ৪৬ জন পরিচালক। বর্তমান কমিটির আশা, ব্যবসায়িক পরিবেশের উন্নয়ন ও যে সকল দীর্ঘমেয়াদী কার্যক্রম রয়েছে- তা বাস্তবায়নে সচেষ্ট থাকবে পরবর্তী কমিটি। আর বিশ্লেষকদের মতে, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের নির্বাচন বিহীন কমিটি কোনো সুখকর বার্তা বহন করবে না।

পরবর্তী নেতৃত্ব নির্বাচনে ভোটের পথে হাটলো না ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। সমঝোতার ভিত্তিতে চারজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় ৪৬জন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

২০২১-২৩ মেয়াদের জন্য সংহঠনটিতে মোট পরিচালকের পদ ৮০টি। এর মধ্যে ৪৬টিতে সাধারণ সদস্যরা ও বাকি ৩৪ পদে দেশের গুরুত্বপূর্ণ বাণিজ্য সংগঠন থেকে মনোনীত পরিচালক পাওয়া যায়। নির্বাচিত পরিচালকরা সভাপতি ও ছয়জন সহসভাপতি বেছে নেবেন।

কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন এবারের সভাপতি হচ্ছেন এটি নিশ্চিত। বর্তমান কমিটির আশা, ব্যবসার পরিবেশের উন্নয়ন ও দীর্ঘমেয়াদি বিভিন্ন প্রকল্পের উন্নয়নে কাজ করবে এ কমিটি। তবে অর্থনীতিবিদদের মতে, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের এ ধরণের সংস্কৃতি ভালো কোন বার্তা দিচ্ছে না। এর আগে ২০১৯-২১ মেয়াদে নির্বাচন হয়নি। পদের বিপরীতে সমান সংখ্যক মনোনয়নপত্র জমা পড়ায় সভাপতি হয়েছিলেন শেখ ফজলে ফাহিম। সূত্র-চ্যানেল ২৪

আরো সংবাদ