পশু ক্রয় বিক্রয়ের ভরসাস্থল ভার্চ্যুয়াল হাট - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২১-০৭-১৭ ১৪:২৫:৪৩

পশু ক্রয় বিক্রয়ের ভরসাস্থল ভার্চ্যুয়াল হাট

পশু ক্রয় বিক্রয়ের ভরসাস্থল ভার্চ্যুয়াল হাট
শেয়ার করুন

জাফর ইকবাল,পাথরঘাটা : দিন যত যাচ্ছে করোনা পরিস্থিতি ততই ভয়াবহ হচ্ছে। প্রতিবছর ঈদুল আযহায় কোরবানির পশু-ক্রয় বিক্রয়ের জন্য হাট বা বাজারের উপর নির্ভর করলেও এবং পশু বিক্রেতাগণ রং-বেরঙ্গে পশু সাজিয়ে হাটে আনলেও চলমান করোনা পরিস্থিতে সরকারিভাবে নিষেধ থাকায় আসন্ন ঈদূল আযহায় পশু ক্রেতা-বিক্রেতাদের ভরসাস্থল হতে যাচ্ছে ভার্চ্যুয়াল হাট।

 

জানা গেছে করোনার ছোবল থেকে সাধারণ মানুষকে সুরক্ষাসহ পশু ক্রয় ও বিক্রয় দাতাদের কথা চিন্তাকরে সরকারের নির্দেশ মোতাবেক পাথরঘাটা প্রাণিসম্পদ অফিস অনলাইন কোরবানির পশুর হাট, পাথরঘাটা, বরগুনা নামে একটি পেইজ খুলছেন। এই পেইজের মাধ্যমে লাইভস্টক ফিল্ড এ্যাসিসট্যান্ট সুজিত কৃষ্ণ বালা ০১৭৪৬৮২৯১৭০ ও লাইভস্টক ফিল্ড এ্যাসিসট্যান্ট কাইয়ুম খান ০১৭৯৯৩৩০২০৪ অথবা ডাঃ অরবিন্দ দাস প্রাণিসম্পদ কর্মকর্তা পাথরঘাটা, বরগুনা বরাবর যোগাযোগ করে পশু ক্রয় ও বিক্রয়ের ব্যবস্থা করা যায়।

 

পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অরবিন্দ দাস জানান প্রাণিসম্পদ অধিদপ্তরের নির্দেশক্রমে গতবছর থেকে অনলাইন প্লাটফর্ফের মাধ্যমে পশু ক্রয় ও বিক্রয়ের ব্যবস্থা ছিল, তবে বর্তমান বছর তা আরো জোরদার করা হয়েছে। তিনি বলেন প্রতিদিন উল্লেখিত পেইজে নুতন নুতন পশুর ছবি আপলোড করা হয় এবং ক্রেতারা দেখে বিক্রেতাদের সাথে আলোচনা করে ক্রয় করেন।


শেয়ার করুন

আরো সংবাদ