পানবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৫ জনের মৃত্যু - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-২৭ ০৯:৪৮:৪২

পানবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৫ জনের মৃত্যু

টানা বৃষ্টিতে কক্সবাজারে রোহিঙ্গাসহ ৮ জনের প্রাণহানি
Spread the love

জসিম সিদ্দিকী  : কক্সবাজারের উখিয়া উপজেলার পানবাজার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে পাঁচজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে উখিয়ার বালুখালীস্থ পানবাজার রোহিঙ্গা ক্যাম্প-১০ এ এই দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই রোহিঙ্গা নাগরিক বলে নিশ্চিত হওয়া গেছে।

পাহাড় ধসের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছুদ্দৌজা নয়ন। তিনি জানান, টানা বৃষ্টিপাতের কারণে বালুখালী আশ্রয় শিবিরস্থ পানবাজার ক্যাম্পে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে ৫ জন রোহিঙ্গার মৃত্যু হয়েছে। নিহতদের অধিকাংশ শিশু। আহত হয়েছে আরও ২ জন।

১৬ এপিবিএন সূত্রে জানাগেছে, পাহাড় ধসের ঘটনায় ৫ জন নিহতদের মধ্যে রয়েছে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১০ এ এর বাসিন্দা শাহ আলমের স্ত্রী দিল বাহার (৪২), ছেলে শফিউল আলম (৯), এফডিএমডএন ক্যাম্প ১০ এর বøক জি এ ৩৮ এর বাসিন্দা ইউসুফ আলীর স্ত্রী দিল বাহার (২৫), ছেলে আব্দুর রহমান(২.৫) ও শিশু কন্যা আয়েশা ছিদ্দিকা (১)। আহতরা হলেন, একই বøকের শাহ আলমের মেয়ে নুর ফাতেমা (১৪) ও জানে আলম (৮)।
এ ঘটনার সর্বশেষ সর্ম্পকে এপিবিএন ১৬ এর অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক  জানান, হতাহতদের উদ্ধার প্রক্রিয়া চলমান রয়েছে। এব্যাপারে সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে। ক্যাম্পের পরিস্থিতির স্বাভাবিক রয়েছে।

আরো সংবাদ