প্রকৌশলীকে মারধর ও মাথা ন্যাড়া করার অভিযোগ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৪ জুন ২০২৪ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৭-১৩ ১২:৩৭:৩৮

প্রকৌশলীকে মারধর ও মাথা ন্যাড়া করার অভিযোগ

প্রকৌশলীকে মারধর ও মাথা ন্যাড়া করার অভিযোগ

নিউজ ডেস্ক :  নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) এক উপ-সহকারী প্রকৌশলীকে মারধর ও মাথা ন্যাড়া করে দেওয়ার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার প্রকৌশলীর নাম সাইফুল ইসলাম। তিনি বিদ্যুৎ বিতরণ বিভাগ পিডিবির ফেনী কার্যালয়ের কোম্পানিগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী। তিনি অভিযোগ করে জানান, কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের চৌধুরীর হাট, মোল্লারটেকসহ বিভিন্ন স্থানে লো ভোল্টেজ দূরীকরণ, খুঁটি স্থাপন ও নতুন তার টানার জন্য বাপেক্সের একটি উন্নয়ন প্রকল্পের বিদ্যুৎলাইন নির্মাণের উদ্দেশ্যে ফেনী থেকে বিউবোর ঠিকাদারের লোকজন কোম্পানীগঞ্জে আসেন। তারা নির্ধারিত কাজ না করে বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে একটি অবৈধ লাইন নির্মাণ শুরু করেন। বিষয়টি জানতে পেরে তিনি ঘটনাস্থলে যান। পরে কাজ বন্ধ করে দেন।

বিকেল চারটার দিকে আবারও অবৈধভাবে লাইন নির্মাণকাজ শুরু হয়। তাতে বাধা দিলে স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. খোকন ও শিপন শাহরিয়ারসহ দলীয় নেতাকর্মীরা তাকে মারধর করেন। সেখান থেকে তাকে সেতুমন্ত্রীর ছোট ভাই শাহাদাতের কাছে নিয়ে যাওয়া হয়। পরে ঘরে আটকে রেখে দ্বিতীয় দফায় তাকে মারধর ও মাথা ন্যাড়া করে দেওয়া হয়। ন্যাড়া মাথার ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন খোকন। খবর পেয়ে পিডিবির লোকজন এসে তাকে উদ্ধার করেন। বর্তমানে তিনি কুমিল্লার বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে সেতুমন্ত্রীর ছোট ভাই মো. শাহাদাত হোসেন বলেন, ‘আমি ঝামেলায় আছি, পরে কথা বলব।’

বসুরহাট পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহসভাপতি শিপন শাহরিয়ার মারধরের ঘটনা অস্বীকার করে বলেন, ‘উপসহকারী প্রকৌশলী ২টি বিদ্যুতের খুঁটি স্থাপনের জন্য ১ লাখ টাকা দাবি করেন। খুঁটি স্থাপনের পর টাকা না দিলে তিনি তা তুলে নেওয়ার চেষ্টা করেন। সে ঘটনায় ক্ষুব্ধ হয়ে এলাকাবাসী তাকে গণপিটুনি দেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, ‘ঘটনাটি শুনেছি। তবে ঘটনাটি ঠিক কোথায় ঘটেছে, তা এখনও নিশ্চিত হতে পারেনি। এ ঘটনায় থানায় কোনো অভিযোগ করা হয়নি।’

এ বিষয়ে জানতে কোম্পানীগঞ্জ পিডিবির আবাসিক প্রকৌশলী সাইফুল ইসলামকে মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, ‘আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তারা আইনগত ব্যবস্থা নেবেন।’

আরো সংবাদ