প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্ব পৃথিবীর সূর্য-কাদের - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১২-০৭ ১৩:০৮:৩৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্ব পৃথিবীর সূর্য-কাদের

নিজস্ব  প্রতিবেদক  :  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পূর্ব পৃথিবীর সূর্য বলে মন্তব্য করে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের উন্নয়নের রূপকার শেখ হাসিনা এখন কক্সবাজারে। যিনি আছেন বলেই আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে জনসভা মঞ্চে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বিকাল ৩ টা ৫০ মিনিটের সময় কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে জনসভা মঞ্চে পৌঁছেন। এর পর বক্তব্য রাখেন, ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, অপেক্ষা করুণ, খেলা হবে। ফুটবলের মাঠে খেলা হচ্ছে। সামনের খেলা আজেন্টিনা, নেদারল্যান্ড, পর্তূগালের সাথে মরক্কো। সামনে ব্রাজিলের খেলাও আছে। এবার ভোট চুরির বিরুদ্ধে খেলা হবে। দূর্নীতি বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে, সা¤প্রদায়িকতার বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে। খেলা হবে খেলা হবে।

বিএনপি-জামায়াত অসংখ্য মায়ের বুক খালি করেছে মন্তব্য করে তিনি বলেন, ছেলে হারা মায়ের আর্তনাদ, স্বামী হারা স্ত্রীর আর্তনাদ, ভাই হারা বোনের আর্তনাদে ভারী বাংলার আকাশ। যারা এ হত্যা করেছে তাদের বুকে খুব জ্বালা। পদ্মা সেতুসহ উন্নয়নের কারণে বিএনপি-জামায়াতের এমন জ্বালা বলে মন্তব্য তিনি করেছেন।

বিএনপির ফখরুলকে উদ্দেশ্যে করে বলেন, ফখরুল সাহেব বাড়াবাড়ি করবেন না, সাবধান হয়ে যান। তত্ত¡াবাধায়ক সরকার মারা গেছে। জনগণকে উদ্দেশ্যে কাদের বলেন, বিএনপি থেকে সাবধান।

দুপুর বারোটার পরপর কোরআান, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠের মধ্য দিয়ে শুরু হয় জনসভার আনুষ্ঠানিকতা। এর পর কক্সবাজারের স্থানীয় আওয়ামী লীগ নেতারা একে একে বক্তব্য রাখছেন। ১১ টা থেকে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান।

পাঁচ বছর পর আজ এক দিনের সফরে কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে ২৯ প্রকল্পের উদ্বোধন করছেন তিনি। ১ হাজার ৩৯৩ কোটি টাকা ব্যয়ে এসব প্রকল্পের কাজ শেষ হয়েছে। একই সঙ্গে ৫৭২ কোটি টাকা ব্যয়ে চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এদিকে বুধবার সাড়ে ১১ টার পর পর প্রধানমন্ত্রী উখিয়া উপজেলার সমুদ্র তীরবর্তী ইনানীতে বাংলাদেশসহ ২৮টি দেশের নৌবাহিনী ও উপকূলীয় সংগঠনগুলোর অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ-২০২২ উদ্বোধন করেন।

আরো সংবাদ