শহরে নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণে আহত ৫ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৯ মে ২০২১ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৪-০৮ ১৫:০৬:০২

শহরে নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণে আহত ৫

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ী নির্মাণে আহত ৫

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার শহরের পশ্চিম বাহারছড়া এলাকায় উন্নয়ন কর্তৃপক্ষের নিষেধাজ্ঞা অমান্য করে চলাচলের রাস্তা দখল করে বাড়ির নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন আবুল হোসেন ও আমির হোসেন গং। এতে বাধা দিতে গিয়ে তাদের হাতে হামলার শিকার হয়েছেন নারীসহ ৫ জন।
জানা যায়, পশ্চিম বাহারছড়া এলাকার আবুল হোসেন ও আমির হোসেন গং তাদের পার্শবর্তী অলি আহমদের বাড়ির সীমানা এবং চলাচলের রাস্তা দখল করে বাড়ির নির্মাণ কাজ শুরু করেন। এতে অলি আহমদ তাদের বাধা প্রদান করলে আবুল হোসেন গং অলি আহমদের উপরে ক্ষিপ্ত হয়ে মারধর ও নাশের হুমকি দিলে অলি আহমদ থানা, উন্নয়ন কর্তৃপক্ষ ও পৌরসভার মেয়র বরাবরে অভিযোগ করেন।
অভিযোগের ভিত্তিতে মেয়র নিজে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করার জন্য নিষেধ করে আসেন। এর দুদিন পরে থানা থেকে পুলিশ ও উন্নয়ন কর্তৃপক্ষের লোকজন গিয়ে কাজ বন্ধ রাখতে নির্দেশ দিয়ে আসলেও আবুল হোসেন গং কারও নির্দেশ না মেনে বাড়ীর নির্মাণ কাজ পুনরায় চালিয়ে যান।
এদিকে ১ এপ্রিল উন্নয়ন কর্তৃপক্ষ আবুল হোসেন গং এর নির্মানাধীন বাড়িসহ শহরের ৫টি অবৈধ স্থাপনা ভেঙ্গে দেন। আবুল হোসেন গং এর অবৈধ স্থাপনা ভেঙ্গে দেয়ার ১ দিন পরে তারা আবারও কাজ শুরু করে। সর্বশেষ বুধবারে অলি আহমদ, জাফর আলমসহ প্রায় ৮/১০ টি পরিবারের চলাচলের রাস্তা দখল করে বাড়ির পিলার বসিয়ে কাজ করার সময় জাফর আলম বাধা দিলে আবুল হোসেন ও আমির হোসেন গং ক্ষিপ্ত হয়ে জাফর আলমের উপরে হামলা করেন। খবর পেয়ে জাফর আলমের বাড়ির লোকজন তাকে বাচাঁতে আসলে আমির হোসেন গংদের হামলায় নারী পুরুষ হ ৫ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেন এবং আহতদের চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠান।
এদিকে স্থানীয়রা জানান, আবুল হোসেন জেলা প্রশাসনের একজন কর্মচারী হয়ে ক্ষমতার প্রভাব দেখিয়ে প্রশাসনের নিষেধাজ্ঞাকে তোয়াক্কা না করে বাড়ী নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। এলাকার কোনো লোক তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে গেলে লাঞ্চিত হতে হয় আবুল হোসেন গং এর হাতে৷

আরো সংবাদ