বাংলাদেশের প্রতিটি গ্রামে এখন আসামি : মির্জা ফখরুল - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৪-১৫ ০৫:২৭:০১

বাংলাদেশের প্রতিটি গ্রামে এখন আসামি : মির্জা ফখরুল

বাংলাদেশের প্রতিটি গ্রামে এখন আসামি : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক :  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুধু বিএনপির জন্য নয়। গোটা আজ দেশ ভয়াবহ বিপদের সম্মুখীন। ৭১ সালে যুদ্ধ করেছিলাম একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য। যেন আমরা ভোট দিতে পারি, যেন আমরা ন্যায় বিচার পাই। দুবেলা দুমুঠো ভাত খেতে পাই। আমাদের ছেলে-মেয়েরা যেন ভালো শিক্ষা পায়। কিন্তু আজ দুঃখের সঙ্গে বলতে হয়, সেই রাষ্ট্র ব্যবস্থা আমরা কায়েম করতে পারিনি।

তিনি বলেন, বিরোধী দল করে বলেই ৬০ লাখ মানুষ আসামি।  বাংলাদেশের প্রতিটি গ্রামে এখন আসামি। তাদের অপরাধ, তারা বিরোধী দল। তারা কেন গণতন্ত্রের কথা বলে, প্রতিবাদ করে। সুষ্ঠু নির্বাচন চায় এটাই তাদের অপরাধ।

রোববার সন্ধ্যায় ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানা বিএনপি  আয়োজিত সদ্য প্রয়াত জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের স্মরণসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

আব্দুল জব্বারের সভাপতিত্বে অন্যান্যের বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, সাবেক ইউপি চেয়ারম্যান পয়গাম আলী, আব্দুল হামিদ, অ্যাডভোকেট আব্দুল হালিম, তারেক আদনান, আনছারুল হক, মহবেুল্লাহ চৌধুরী আবু নুর, মকবুল হোসেন, ফরহাদ হোসেন আজাদ প্রমুখ।

বিএনপির মহাসচিব বলেন, দেশের অর্থনীতি শেষ, ব্যাংকগুলো ধ্বংস হয়ে যাচ্ছে, ইমপোর্ট ভালো হচ্ছে না, এক্সপোর্টও বাড়ছে না। অর্থনীতি ধ্বংসের দিকে যাচ্ছে। অর্থনীতিবিদরা বারবার করে বলছেন- এখনো থামেন, মেগা প্রজেক্ট দিয়ে, মেগা দুর্নীতি বন্ধ করেন; তা না হলে এই দেশটা আর টিকবে না।

তিনি বলেন, যে দেশে কোনো জবাবদিহিতা থাকে না, সেই দেশে কী কখনো গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা যায়, মানুষের অধিকারকে প্রতিষ্ঠা করা যায় না। কারো ওপর নির্ভর করে আপনারা গণতন্ত্র আনতে পারবেন না। নিজের পায়ের ওপর নির্ভর করতে হবে, নিজের শক্তির ওপর নির্ভর করতে হবে এটা হচ্ছে সবচেয়ে বড় কথা। আমাদের নিজেকেই আন্দোলনের মধ্য দিয়ে চাপ সৃষ্টি করে জনগণকে সঙ্গে দিয়ে এই সরকারকে বাধ্য করতে হবে- একটা সত্যিকার অর্থে নিরপেক্ষ নির্বাচন দেওয়া।

আরো সংবাদ