বাইডেনের সঙ্গে কী কথা হলো, জানালেন পুতুল - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৪ জুন ২০২৪ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২৩-০৯-০৯ ১৯:১৩:১৮

বাইডেনের সঙ্গে কী কথা হলো, জানালেন পুতুল

বাইডেনের সঙ্গে কী কথা হলো, জানালেন পুতুল

নিউজ ডেস্ক : ভারতের নয়াদিল্লি­তে জি-২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। শনিবার প্রগতি ময়দানের ভারত মান্দাপান আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রে তারা হাসিমুখে কিছুক্ষণ কুশল বিনিময় করেন। এ সময় মার্কিন প্রেসিডেন্ট তার নিজের মোবাইল ফোনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে সেলফি তোলেন।

প্রধানমন্ত্রী ও মার্কিন প্রেসিডেন্টের মধ্যে খুবই আন্তরিক পরিবেশে কথা হয়েছে। তারা দ্বিপক্ষীয় বিষয় এবং ব্যক্তিগত ও পারিবারিক ইতিহাস নিয়ে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে এই শীর্ষে সম্মেলনে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে, ক্লাইমেট ভালনারেবল ফোরামের থিম্যাটিক অ্যাম্বাসেডর এবং অটিজম অ্যান্ড নিউরোডেভেলপমেন্টাল ডিসঅর্ডার জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল তার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ (টুইটারে) লেখেন, নয়াদিল্লি­তে জি-২০ শীর্ষ সম্মেলনে জো বাইডেনের সঙ্গে চমৎকার আলাপ হয়েছে। সমন্বিত জনস্বাস্থ্যের অংশ হিসাবে মানসিক স্বাস্থ্য পরিষেবার গুরুত্ব এবং শিক্ষা ব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানী নিয়ে আমি তার সঙ্গে কথা বলেছি।

পুতুল প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে তোলা বেশ কয়েকটি ছবি আপলোড করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনকেও এসব ছবিতে দেখা যায়। একটি ছবিতে প্রেসিডেন্ট জো বাইডেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে সেলফি নিতে দেখা যায়।

আরো সংবাদ