বিচারকের চাকরি খাওয়ার হুমকি এমপি কমলের, আইনজীবীদের প্রতিবাদ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১ মার্চ ২০২৪ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৩-১৪ ১৩:২৫:৩৭

বিচারকের চাকরি খাওয়ার হুমকি এমপি কমলের, আইনজীবীদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক :  একজন শিক্ষককে জেলে যেতে হলে বিচারককে ‘ভাত খেতে দেবেন না’ ও ‘চাকরি করতে দেবেন না’ বলে হুমকি দিয়েছিলেন কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। ভিডিওটি মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ নিয়ে এমপি কমলের এই কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন কক্সবাজারের আইনজীবীরা।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে কক্সবাজারের আদালত পাড়ায় সাধারণ আইনজীবীবৃন্দ কক্সবাজার ব্যানারে উক্ত মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কোনো মামলায় গরমিল দেখলে একজন এমপি হিসেবে জেলা জজ মহোদয়কে বলে বিচার বিভাগীয় তদন্ত চাইতে পারতেন তিনি। এটাই ছিল সঠিক পথ। কিন্তু খলনায়ক ও গডফাদারের ভাষায় তিনি আদালত ও বিচারককে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। সস্তা জনপ্রিয়তা নিতে তা আবার রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে। এটা সাধারণ মানুষের কাছে আদালত ও বিচারককে প্রশ্নবিদ্ধ করার শামিল। এ ঘটনায় বিচার বিভাগীয় ব্যবস্থা নেওয়া জরুরি।

মানববন্ধনে আরও বলা হয়, শিক্ষকদের নিয়ে এত দরদ দেখানো এমপি সাইমুম সরওয়ার কমলের বিরুদ্ধে এলাকার অবসর নেয়া প্রবীণ শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ আছে। লাঞ্ছনার শিকার শিক্ষক সুনীল কুমার শর্মা সংসদ সদস্য কমলকে শিশুকালে পড়িয়েছেন।

মানববন্ধন দাবি করা হয়, স্বাধীন বিচার বিভাগের বিরুদ্ধে একজন আইন প্রণেতার উদ্ধত্যপূর্ণ বক্তব্য বিচার বিভাগের প্রতি সাধারণ মানুষের আস্থার সংকট তৈরি করবে। তাই এমপি কমলকে তার বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে অবিলম্বে তা প্রত্যাহার করতে হবে।

আইনজীবী মাহবুবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সিনিয়র আইনজীবী আমির হোছাইন, নুর মুহাম্মদ মামুন, খোরশেদ আলম, নুরুল ইসলাম নুরু, মাহবুবুর রহমান, আবদুর রহিম, রিদুয়ান আলী ও মুহাম্মদ শাহীন প্রমুখ। উক্ত মানববন্ধনে কক্সবাজারের শতাধিক আইনজীবী অংশগ্রহণ করেন।

আরো সংবাদ