বিজিবি চেকপোস্টে প্রবাসী নির্যাতন : ৩ বিজিবি সদস্যকে ক্লোজ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৬ জুন ২০২৪ ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৯-০৭ ১২:০০:০৪

বিজিবি চেকপোস্টে প্রবাসী নির্যাতন : ৩ বিজিবি সদস্যকে ক্লোজ

কক্সবাজার :  কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার শামলাপুর শীলখালী চেকপোস্টে ইয়াবা না পেয়ে আবদুল্লাহ (৩৫) নামে এক প্রবাসীকে নির্যাতনের ঘটনায় বিজিবির তিন সদস্যকে ক্লোজড করা হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার মাহফুজুর রহমান। মঙ্গলবার রাতে টেকনাফের শামলাপুর শীলখালী এলাকায় বিজিবি চেকপোস্টে এ ঘটনা ঘটে।

বিজিবি সদস্যদের হাতে মারধরের শিকার প্রবাসী আব্দুল্লাহ টেকনাফ উপজেলার খাককখালী পাড়ার মৃত শফিউজ্জামানের ছেলে। তিনি বর্তমানে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
ভুক্তভোগী আবদুল্লাহ বলেন, কিছু দিন আগে মায়ের মৃত্যুর খবর শুনে মালয়েশিয়া থেকে দেশে আসি। আমার সংসারে দুজন স্ত্রী রয়েছে। প্রথম স্ত্রী টেকনাফে এবং দ্বিতীয় স্ত্রী কুমিল্লায় থাকে। কুমিল্লা থেকে টেকনাফে এসেছিলাম মায়ের কবর জিয়ারত করতে। কবর জিয়ারত শেষে প্রথম স্ত্রীর থেকে বিদায় নিয়ে সন্ধ্যায় টেকনাফ থেকে নীলদরিয়া নামে বাস করে কক্সবাজার ফেরার পথে শীলখালী বিজিবি চেকপোস্টে পৌঁছালে, বিজিবির একজন সদস্য আমার দেহ তল্লাশি করে। কিছু না পেয়ে একটি গোপন কক্ষে নিয়ে উলঙ্গ করে তল্লাশি করে।

এ সময় বিজিবির সদস্যরা কিছু না পেয়ে, তোর কাছে ইয়াবা আছে বলে আমাকে থাপ্পর মারে। স্যার আমার কাছে কিছু নেই বললেও লাঠি দিয়ে বেধড়ক মারধর করতে থাকে। কিছুক্ষণ মারধরের পর একটি খালি জায়গায় নিয়ে ইয়াবা আছে বলে বল প্রয়োগ করে মলত্যাগ করান। এতেও ইয়াবা না পেয়ে বিজিবির দুই সদস্য ক্ষিপ্ত হয়ে শালার ব্যাটা তোর কাছে ইয়াবা আছে বলে আবারও মারধর করেন। পরে আমি অজ্ঞান হয়ে যায়। কিছুক্ষণ পর মুমূর্ষু অবস্থায় আমাকে একটা গাড়িতে তুলে দেন। ওই গাড়িটা আমাকে টার্মিনাল এসে ফেলে দিয়ে চলে যায়।

 

আরো সংবাদ