ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা গায়েব, গ্রেফতার ৩ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৩-২৮ ০৯:৪৪:৩৫

ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা গায়েব, গ্রেফতার ৩

ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করে টাকা গায়েব, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক :  ফেনীতে ব্র্যাক ব্যাংকের অ্যাকাউন্ট হ্যাক করে টাকা আত্মসাতের ঘটনায় জড়িত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে একজন দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।
তথ্যপ্রযুক্তি ও ম্যানুয়াল সোর্সিংয়ের মাধ্যমে অজ্ঞাত হ্যাকারদের গতিবিধি পর্যবেক্ষণ এবং অবস্থান নির্ণয় করে একে একে জড়িত তিন জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, চট্টগ্রামের চান্দগাঁও থানার পাঠানিয়াগুদা গ্রামের মোহাম্মদ ইকবাল, কক্সবাজারের মহেশখালী থানার উত্তর সিকদারপাড়া গ্রামের আরিফ উল্লাহ ও একই থানার ইউনুছখালী গ্রামের রকিবুল হাসান। এর মধ্যে মোহাম্মদ ইকবাল দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।
ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াইঅংপ্রু মারমা গণমাধ্যমে এই কথ্য জানিয়েছেন। তিনি জানান, গত ১৬ জানুয়ারি রাত ১১টা ১৮ মিনিটে ব্র্যাক ব্যাংকের একটি হিসাব নম্বর থেকে সাত লাখ টাকা হ্যাক করে হ্যাকাররা। হিসেব গ্রাহকের নম্বরে আসা এসএমএসের মাধ্যমে জানতে পারেন যে, দুটি বিকাশ ও দুটি ব্যাংক হিসাবের মাধ্যমে হ্যাকাররা ওই টাকা নিয়ে গেছে। এ ঘটনায় ৩ ফেব্রæয়ারি ফেনী থানায় মামলা হলে তদন্তে নামে পুলিশ।

 

আরো সংবাদ