ভাসমান অবস্থায় ১৯ জেলেকে উদ্ধার করল কোস্ট গার্ড - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৪-২৯ ১৩:০৮:২৫

ভাসমান অবস্থায় ১৯ জেলেকে উদ্ধার করল কোস্ট গার্ড

ভাসমান অবস্থায় ১৯ জেলেকে উদ্ধার করল কোস্ট গার্ড
বার্তা পরিবেশক :  কক্সবাজার চ্যানেলের গভীর সমুদ্রে ভাসমান অবস্থায় ১৯ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। শনিবার (২৯এপ্রিল) সকালে কক্সবাজার সমুদ্র উপকূল থেকে ২২.৫ নটিকাল মাইল ডাউনে গভীর সমুদ্রে থেকে একটি  ফিশিং ট্রলারসহ তাদের উদ্ধার করা হয়।
বিকেলে কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকায় কোস্টগার্ড পূর্ব জোন বিসিজি স্টেশানে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার এইচ এম লুৎফুল লাহিল মাজিদ।
তিনি বলেন, গত ২৩ এপ্রিল এফবি সজীব-১ নামক একটি ফিশিং ট্রলার ভোলা জেলার মনপুরা এলাকা হতে মাছ শিকারের উদ্দেশ্যে সমুদ্রে গমন করে।
একপর্যায়ে ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি নিয়ন্ত্রনহীনভাবে গভীর সমুদ্রে ভাসতে থাকে। বিকল হয়ে যাওয়া মাছ শিকারের ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় এসে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে প্রশাসনকে অবগত করে।
এসময় গভীর সমুদ্রে নিজেদের অবস্থান সম্পর্কে তথ্য দিতে পারেনি জেলেরা। খবর পেয়ে কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার ও কোস্ট গার্ডের নিয়মিত টহল কার্য অপারেশন সমুদ্র প্রহরা নিয়োজিত কোস্ট গার্ড জাহাজ মনসুর আলী এর অধিনায়ক ক্যাপ্টেন জুবায়ের শাহীনের নেতৃত্বে তৎক্ষনাৎ সমুদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করে ১৯ জন জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

আরো সংবাদ