ভোর থেকে ঢাকার আশপাশের ৭ জেলায় লকডাউন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৮ জুলাই ২০২১ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২১-০৬-২১ ১৫:৫৩:৩৮

ভোর থেকে ঢাকার আশপাশের ৭ জেলায় লকডাউন

কক্সবাজারে লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে প্রশাসন
Spread the love

নিউজ ডেস্ক : রাজধানী ঢাকাকে নিরাপদ রাখতে কাল থেকে লকডাউনে থাকবে আশপাশের ৭ জেলা। মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে শুরু হয়ে যা চলবে ৩০ জুন পর্যন্ত। এসময় বন্ধ থাকবে গণপরিবহন, তবে চলবে পণ্যবাহী যানবাহন। এদিকে করোনার সংক্রমণ এবং মৃত্যুতে এখনও নাজুক খুলনা, রাজশাহীসহ সীমান্তবর্তী বেশকয়েকটি জেলা। IEDCR জানিয়েছে, সীমান্তবর্তী জেলায় ভারতীয় ধরণে সংক্রমণ বেশি।

বেশ কয়েক সপ্তাহ ধরেই করোনার সংক্রমণ এবং মৃত্যুতে নাজুক খুলনা, রাজশাহীসহ সীমান্তবর্তী বেশকয়েকটি জেলা। সংক্রমণ রোধে জেলাগুলোতে চলছে বিধিনিষেধ। কিন্তু তবুও ঠেকানো যাচ্ছেনা করোনার প্রকোপ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ২৩ জন। এছাড়া,= রাজশাহীতে ১৫, খুলনায় ১৪, চট্টগ্রামে ১১, রংপুরে ৯, বরিশালে ৩, সিলেটে ২ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট জানালো, সীমান্তবর্তী জেলায় ভাতীয় ধরণ ডেল্টা ভ্যারিয়েন্টে সংক্রমণ হার বেশি।

শুধু সীমান্তবর্তী জেলা নয়, দেশের মধ্যবর্তী জেলাগুলোতেও থাবা বসাতে শুরু করেছে করোনা। এই পরিস্থিতিতে ঢাকার আশপাশের ৭ জেলায় মঙ্গলবার ভোর থেকে ৩০ জুন পর্যন্ত লকডাউনের ঘোষণা করেছে সরকার। এসব জেলায় জরুরি সেবা ছাড়া বন্ধ থাকবে সবকিছু। এছাড়া স্থানীয় প্রশাসন চাইলে করোনা সংক্রমণ রোধে অন্য জেলাতেও লকডাউন দিতে পারবে বলে জানিয়েছেন মন্ত্রপরিষদ সচিব।

আরো সংবাদ