মহেশখালী দ্বীপে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১ ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২১-০৭-২৩ ১৪:২৫:২৩

মহেশখালী দ্বীপে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন

মহেশখালী দ্বীপে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন
Spread the love

আ ন ম হাসান : কক্সবাজারের মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নে আজকে উদ্বোধন হলো শেখ রাসেল শিশুপার্কের। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেকউল্লাহ রফিক।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: মাহফুুজুর রহমান। মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়াসহ অন্যান্য জনপ্রতিনিধি ও রাজনীতিকরা।

উল্লেখ্য, এই শিশুপার্কটির পরিকল্পনাকারী উপজেলা নির্বাহি কর্মকর্তা মো: মাহফুজুর রহমান। তিনি এই সরকারি জমিটুকু উদ্ধার করেন ভুমি দস্যুদের কাছ থেকে। তারপর সেখানে পার্ক নির্মাণ করেন। এটি ছাড়াও তিনি মহেশখালীর অন্যসব ইউনিয়ন পরিষদেও অনুরুপ শিশুপার্ক নির্মাণ করার উদ্যোগ নিয়েছেন। তিনি বলেন, এতবড় মহেশখালীতে একটাও পার্ক নেই ব্যাপারটা আমাকে ভাবিয়েছে। শিশুদের কোন বিনোদনের জায়গা না থাকলে তাদের মানসিকতার পরিপূর্ণ বিকাশ অসম্ভব। তাই এই উদ্যোগ।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আশেক উল্লাহ রফিক বলেন, শেখ রাসেলের নামে এই পার্ক এই জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ। শেখ রাসেল বেঁচে থাকলে এদেশের শিশুদের প্রতিনিধি হতেন। এই পার্কটিও শিশুদের জন্যই নির্মিত। যদিও এখনো কাজ সম্পুর্ণ হয়নি। সম্পুর্ণ হলে এটা একটা আদর্শ পার্কে পরিণত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মহেশখালীর পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রি জননেত্রি শেখ হাসিনার ভিশন শিশুবান্ধব তাই আজকে মহেশখালীতে এই শিশুপার্ক সম্ভব হয়েছে। আপনারা শেখ রাসেলের জন্য দোয়া করবেন। তবে আশেপাশে অনেকেই মন্তব্য করেন পার্ক নির্মাণের চেয়ে পার্ক রক্ষা করা কঠিন। নিরপত্তার বিষয়ে সচেতন থাকতে হবে।

আরো সংবাদ