মোবাইল ফোনে ইন্টারনেট না থাকলেও চলবে হোয়াটসঅ্যাপ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বুধবার

বিষয় :

প্রকাশ :  ২০২১-১১-০৫ ১৪:৪৩:০৪

মোবাইল ফোনে ইন্টারনেট না থাকলেও চলবে হোয়াটসঅ্যাপ

মোবাইল ফোনে ইন্টারনেট না থাকলেও চলবে হোয়াটসঅ্যাপ
Spread the love

নিউজ  ডেস্ক :  কাজের সুবিধার জন্য যারা বাড়িতে কিংবা অফিসে হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করেন তাদের জন্য বড় সুখবর। এখন থেকে একসঙ্গে চারটি ডেস্কটপ বা ল্যাপটপে ওয়েবের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

এর জন্য যে ফোনের হোয়াটসঅ্যাপটি থেকে ওয়েব ব্যবহার করা হচ্ছে সেটি সক্রিয় না থাকলেও চলবে। এছাড়া মূল ফোনটিতে ইন্টারনেট না-ও থাকে তা হলেও টানা ১৪ দিন কার্যকর থাকবে ওয়েব। এ সময় কম্পিউটারের ইন্টারনেটেই চলবে। ১৪ দিন পরে নিজ থেকেই লগ আউট হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে, এই পদ্ধতি ব্যবহার করলেও গ্রাহকদের কোনো ভয় নেই। কারণ, এ ক্ষেত্রেও প্রতিটি মেসেজ, কল এবং অন্যান্য সব কিছুর গোপনীয়তা বজায় থাকবে।

যেভাবে ব্যবহার করবেন এ সুবিধা-

১. প্রথমে ফোনের হোয়াটসঅ্যাপ খুলে ডান দিকের উপরে যে তিনটি বিন্দু রয়েছে সেখানে যেতে হবে।

২. এরপরে ড্রপ ডাউন মেনু থেকে ‘লিঙ্কড ডিভাইস’ মেনুতে ক্লিক করে ‘মাল্টি ডিভাইস বিটা’ লেখাতে ক্লিক করুন। এর ফলে একটা নতুন পাতা খুলবে, এই ব্যবস্থায় কী কী সুবিধা পাওয়া যাবে তার বিবরণ থাকবে।

৩. এরপর ‘জয়েন বিটা’ লেখায় ক্লিক করে ‘কন্টিনিউ’ বাটনে ট্যাপ করুন। পরে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব খুলে কিউআর স্ক্যান করলেই কাজ শেষ।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়েছে, একবার ওয়েব লিঙ্ক করে ফেলার পরে মূল ডিভাইসটি দূরে রাখলে বা তা বন্ধ রাখলেও কাজ করবে। এমনকি ইন্টারনেট পরিষেবা না থাকলেও কাজ করবে। তবে এই সুবিধা পুরনো ভার্সনের ফোন ও ট্যাবে পাওয়া যাবে না। আইফোনে হোয়াটসঅ্যাপ খোলা থাকলেও এ ক্ষেত্রে কিছু কিছু সুবিধা আপাতত মিলবে না।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

আরো সংবাদ