যতদিন রোহিঙ্গারা বাংলাদেশে থাকবে নিরাপত্তার ব্যবস্থা করবে : বৃটিশ প্রতিনিধি দল - কক্সবাজার কন্ঠ

রোববার, ২২ মে ২০২২ ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০১-২৪ ১৪:১৯:৩১

যতদিন রোহিঙ্গারা বাংলাদেশে থাকবে নিরাপত্তার ব্যবস্থা করবে : বৃটিশ প্রতিনিধি দল

যতদিন রোহিঙ্গারা বাংলাদেশে থাকবে নিরাপত্তার ব্যবস্থা করবে: বৃটিশ প্রতিনিধি দল
শেয়ার করুন

নিউজ  ডেস্ক :  নিরাপদ ভাবে যাতে মিয়ানমারে ফিরে যেতে পারেন আন্তর্জাতিক ভাবে তার ব্যবস্থা করবেন রোহিঙ্গাদের আশ্বাস বৃটিশ প্রতিনিধির। কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন বৃটিশ পার্লামেন্টের ৭ জনের প্রতিনিধি দল। উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় বাংলাদেশের ২ জন সংসদ সদস্য ও তাদের সঙ্গে ছিলেন। রোববার (২৩ জানুয়ারি) দুপুরে বৃটিশ দলটি রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন অংশ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে ক্যাম্প ফোরের সিআইসি অফিসে তাঁরা রোহিঙ্গাদের সাথে কথা বলেন। এসময় রোহিঙ্গা শরণার্থীরা তাদের বলেন, তারা নিজ দেশে ফিরে যাওয়ার জন্যে অধীর আগ্রহে অপেক্ষা করছে। তাঁরা আন্তর্জাতিকভাবে সবার সহযোগিতায় শীঘ্রই তাঁদের জন্মভূমিতে ফিরে যেতে চায়।

পার্লামেন্টের চেয়ারম্যান পল বৃষ্টো তাদের আশ্বাস জানিয়ে বলেন, ‘বৃটেন এবং যুক্তরাষ্ট্র সবসময় আন্তর্জাতিক ভাবে রোহিঙ্গাদের সাথে থাকবেন এবং এবং যতোদিন বাংলাদেশে রোহিঙ্গারা থাকবে ততদিন যাতে আরো ভালোভাবে নিরাপত্তার সাথে থাকতে পারে সেই ব্যবস্থা করবেএবং নিরাপদ ভাবে যাতে মিয়ানমারে ফিরে যেতে পারেন আন্তর্জাতিক ভাবে তার ব্যবস্থা করবেন।’

এসময় টমাস পেট্রিক হান্ট, সামান্তা হেলেন চোহেন, জিল্লুর হোসেন, ডক্টর ইভেলিনা রাডোস্লাভোভা বানিয়ালিয়েভা, শামীমা বেগম এমপি, ডক্টর সুমন চৌধুরী, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত , অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজাসহ পদস্থ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
প্রতিনিধি দলটি পরে দুপুর আড়াইটার সময় ভাসান- চরের উদ্দ্যেশে কক্সবাজার ত্যাগ করে।


শেয়ার করুন

আরো সংবাদ