যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৮ আসামি আপিলে খালাস - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৮ জুন ২০২১ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৬-০৯ ১১:২৮:১৬

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৮ আসামি আপিলে খালাস

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৮ আসামি আপিলে খালাস
Spread the love

নিউজ ডেস্ক :  নওগাঁর বদলগাছি উপজেলার কেশই গ্রামের একটি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ১৮ আসামিকে খালাস দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বুধবার ৯ জুন এ বিষয়ে আসামিপক্ষের করা আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ রায় দেয়।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী মনসুরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, ১৯৯৪ সালের ৩ জুন নওগাঁর বদলগাছি উপজেলার কেশই গ্রামে মাছের পোনাকে কেন্দ্র গ্রামবাসীর মধ্যে একটি মারামারি ঘটনা ঘটে। এ সময় চিকিৎসক নুরুল ইসলাম তার লাইসেন্স করা পিস্তল দিয়ে গুলি করেন। এতে টগর নামের এক ব্যক্তি মারা যান। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হলে ২০০৫ সালের ১০ জুলাই নওগাঁর জেলা ও দায়রা জজ আদালত প্রধান আসামি নুরুল ইসলামকে ফাঁসি ও তার সহযোগী ১৮ জনকে যাবজ্জীবন সাজা দেন।

২০০৫ সালে আসামিরা হাইকোর্টে আপিল করেন। শুনানি শেষে নুরুল ইসলামকে মৃত্যুদণ্ড থেকে যাবজ্জীবন সাজা দেয়া হয়। বাকি ১৮ আসামির সাজা বহাল রাখেন হাইকোর্ট। পরে ২০১১ সালে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করা হলে শুনানি শেষে আজ আদালত এ আদেশ দেন। এ মামলার প্রধান আসামি মারা যাওয়ায় তার সাজা পরিসমাপ্তি ঘোষণা করা হয়। সূত্র সংবাদ

আরো সংবাদ