রাজপথ অচল করে বিশ্ববিদ্যালয় খুলতে বাধ্য করবেন শিক্ষার্থীরা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৮ জুন ২০২১ ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৫-৩০ ০৭:৫৫:৫১

রাজপথ অচল করে বিশ্ববিদ্যালয় খুলতে বাধ্য করবেন শিক্ষার্থীরা

রাজপথ অচল করে বিশ্ববিদ্যালয় খুলতে বাধ্য করবেন শিক্ষার্থীরা
Spread the love

নিউজ ডেস্ক :  সশরীরে পরীক্ষা গ্রহণ ও ক্লাস শুরু করার দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা। রোববার (৩১ মে) দুপুর ১২টার দিকে রাজধানীর নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা এই মানববন্ধন করেন।

এ সময় শিক্ষার্থীরা আগামী ১ জুনের মধ্যে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবি জানান। অন্যথায় রাজপথ অচল করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে বাধ্য করা হবে বলে হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে ঢাকা কলেজের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, শিক্ষা মন্ত্রণালয় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে বারবার আশ্বাস দিয়েও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো প্রস্তুতি নিচ্ছেন না। আমরা আর আশ্বাসের বাণী শুনতে চাই না।

তিনি শিক্ষামন্ত্রীর কথার সমালোচনা করে বলেন, শিক্ষামন্ত্রী এমন ভাবে কথা বলেন যেন শিক্ষা মন্ত্রণালয় করোনার আশ্রয়স্থল। তাই এমন সিদ্ধান্তকে ধিক্কার জানান তিনি।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে হুঁশিয়ারি দিয়ে সাইফুল ইসলাম বলেন, একদিনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে হবে। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খোলে দেওয়া না হয়, তাহলে রাজপথ অচল করে শিক্ষাপ্রতিষ্ঠানে খুলতে বাধ্য করা হবে।

ঢাকা কলেজের শিক্ষার্থী ইসমাইল সম্রাট বলেন, শিক্ষামন্ত্রী দীর্ঘদিন ধরে টালবাহানা করে আসছেন। এটা শিক্ষার্থীর সঙ্গে বৈষম্য করা হচ্ছে। শুধু শিক্ষার্থীদের সঙ্গে প্রহসন করা হয়। এ সময় আগামীকালের মধ্যে বিশ্ববিদ্যালয় না খুললে শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেন তিনি।

আরো সংবাদ