রাতে জব্দ করা ৬০০ কেজি কাঁকড়া দিনে হয়ে গেল ৩০ কেজি! - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ ২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মঙ্গলবার

বিষয় :

প্রকাশ :  ২০২১-১২-২৮ ১৮:৫১:১০

রাতে জব্দ করা ৬০০ কেজি কাঁকড়া দিনে হয়ে গেল ৩০ কেজি!

রাতে জব্দ করা ৬০০ কেজি কাঁকড়া দিনে হয়ে গেল ৩০ কেজি!
শেয়ার করুন

কক্সবাজার : মহেশখালী উপজেলার কালারমারছড়ার ইউনুছখালী বাজার থেকে বন বিভাগের অভিযানে জব্দ করা ৬০০ কেজি কাঁকড়া দিনে ৩০ কেজি দেখানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে ৩০ কেজি কাঁকড়া জব্দ দেখিয়ে বন বিভাগ অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এর আগে সোমবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার মহেশখালী উপজেলার কালারমারছড়ার ইউনুছখালী বাজার থেকে কাঁকড়াগুলো জব্দ করা হয়।

কাঁকড়ার মালিক বড় মহেশখালী ইউনিয়নের বাসিন্দা রবিউল আলম জানান, তিনিসহ ৯ জন ব্যবসায়ী কাঁকড়া নিয়ে ট্রাকযোগে চট্টগ্রাম যাচ্ছিলেন। পথিমধ্যে কালারমারছড়া ইউনিয়নের ইউনুছখালী বাজারে শাপলাপুর বন বিটের কর্মকর্তা রাজিব ইব্রাহিমের নেতৃত্বে সোমবার (২৭ ডিসেম্বর) রাত ১১টার দিকে কাঁকড়া বহনকারী ট্রাকটি আটক করা হয়। এরপর গাড়িটি শাপলাপুর বিট কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে রবিউল ঘটনাস্থল গিয়ে দেখেন গাড়িতে ৬০০ কেজি কাঁকড়ার মধ্যে মাত্র ৩০ কেজি কাঁকড়া রয়েছে।

কাঁকড়া বহনকারী ট্রাকের চালক মনছুর আলম বলেন, ইউনুছখালী বাজার থেকে বন বিভাগের কর্মকর্তারা আমাদের ট্রাকটি শাপলাপুর বিটে নিয়ে যান। পরে সেখান থেকে আমাকে তাড়িয়ে দেন তারা। বন বিভাগের লোকজন রাতের বেলা কাঁকড়াগুলো ব্যবসায়ীদের কাছে বিক্রি করে দিয়েছেন বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে মহেশখালী উপজেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আনিসুল হক জানান, সোমবার (২৭ ডিসেম্বর) রাতে কাঁকড়া বহনকারী ট্রাকটি আটকের পর মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। ওই ট্রাক থেকে মাত্র ৩০ কেজি কাঁকড়া উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনা সর্ম্পকে মহেশখালী থানার ওসি আব্দুল হাই অবগত নয় বলে জানান।


শেয়ার করুন

আরো সংবাদ