রামুতে গরু চোরাচালান নিয়ে ফের গোলাগুলি, নিহত ১ - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২৪-০৫-০৯ ১০:৪৮:৫১

রামুতে গরু চোরাচালান নিয়ে ফের গোলাগুলি, নিহত ১

রামুতে গরু চোরাচালান নিয়ে ফের গোলাগুলি, নিহত ১

আতঙ্কে সাধারণ মানুষ…….রামুতে গরু চোরাচালান নিয়ে ফের গোলাগুলি, নিহত ১

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের রামুতে আবারও গরু চোরাচালান নিয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় আবুল কাশেম ( ৪৮) নামের একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) ভোর ৫টার দিকে উপজেলার গর্জনিয়া ও জোয়ারিয়ানালার সীমান্তবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কাশেম রামুর গর্জনিয়া ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের বড়বিল এলাকার মৃত আলী আহমদের ছেলে।

 

গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতের আঁধারে গরু পাচারের সময় ২ পক্ষের মধ্যে গুলিবিনিময় হয়। একপর্যায়ে গুলিবিদ্ধ হয়ে আবুল কাশেম ঘটনাস্থলে প্রাণ হারায়। চেয়ারম্যান বাবুল আরও বলেন, গত কয়েক মাসের ব্যবধানে এ ইউনিয়নে গরু পাচারকে কেন্দ্র করে চারজনকে হত্যা করা হয়েছে। বর্তমানে পুরো ইউনিয়নের জনসাধারণ আতঙ্কে রয়েছে। তিনি নিজেও আতঙ্কিত জানিয়ে বলেন, গরু পাচার রোধে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল বাড়ানোর দাবি জানানো হলেও বাস্তবে তা হচ্ছে না। যে কারণে অপরাধীরা নির্বিঘেœ চুরি, ডাকাতি, হত্যার মতো অপরাধ সংগঠিত করে পার পেয়ে যাচ্ছে।

 

রামু থানার ওসি আবু তাহের দেওয়ান জানান, ইতোমধ্যে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

রামুতে গরু চোরাচালান নিয়ে ফের গোলাগুলি, নিহত ১

এর আগে রামুতে গরু পাচারকে কেন্দ্র করে গত চার মাসে পৃথক ঘটনায় পাঁচটি হত্যাকাÐ হয়েছে। এতে আহত হয়েছে আরও অনেকে। এদের মধ্যে শুধু গর্জনিয়া ইউনিয়নেই হত্যার শিকার হয়েছেন চারজন। ১৮ দিন আগে (২১ এপ্রিল) গরু পাচারকে কেন্দ্র করে দুইপক্ষের গুলিবিনিময় ও সংঘর্ষে বাবা-ছেলেও প্রাণ হারান।

আরো সংবাদ