রামুতে বিষ প্রয়োগে ৮টি ছাগল হত্যা - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২৪ জুন ২০২৪ ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২৩-০৫-০১ ১৫:৪৩:০৬

রামুতে বিষ প্রয়োগে ৮টি ছাগল হত্যা

রামুতে বিষ প্রয়োগে ৮টি ছাগল হত্যা

রামু প্রতিনিধি : কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালায় পূর্ব  শত্রুতার জের ধরে ছাগলের খামারে বিষ প্রয়োগ করে ৮ টি ছাগল হত্যা করেছে এক প্রভাবশালী ব্যক্তি। গেল ৫ এপ্রিল বিকালে জোয়ারিয়ানালা ইউনিয়নের চা বাগান হাসপাতাল এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি খামারি মাঈন উদ্দিন মামুন সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি জানান রামু হাসপাতাল পাড়ায় তার একটি ছাগলের খামার রয়েছে। খামারে ১৯ টি ছাগল ছিল। পার্শ্ববর্তী ব‍্যক্তি মৃত নুর মোহাম্মদের ছেলে আলী আকবর (৫৫) টাকার লোভ দেখিয়ে একই এলাকার আরফাজ মিয়া প্রকাশ ফারুক (১৭) কে দিয়ে তার ছাগলের খামারে বিষ প্রয়োগ করে খামারে থাকা ১৯ টি ছাগলকে হত‍্যার চেষ্টা চালায়। এতে ঘটনাস্থলে ৮টি ছাগল মরা গেছে।

খামারের মালিক মামুন জানান বিষয়টি তিনি স্থানীয় চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্সকে অবগত করেছেন। চেয়ারম্যান  গ্রামীণ শালিসের ব‍্যবস্থা গ্রহণ করলে ওই সুযোগে আলী আকবর সিন্ডিকেট শালিসের তারিখ পিছিয়ে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে।

এতে তিনি নিরুপায় হয়ে গেল ২৯ এপ্রিল অভিযুক্তদের বিরুদ্ধে রামু থানায় এজাহার দায়ের করেছেন। কিন্তু পুলিশ এখনও তার মামলাটি গ্রহণ করেনি।

তিনি আরও জানান, ১৯ টি ছাগলকে খাবারে বিষ মিশিয়ে হত‍্যার চেষ্টা করে  আলী আকবর ও ফারুখ। বর্তমানে তারা একে অপরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে বলে শুনেছি।  এ ঘটনায় রামু থানায় অভিযুক্তদের বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়েছে। কিন্তু পুলিশ এখনও মামলাটি গ্রহণ করেনি।  এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মাঝে ব্যাপক মিশ্র প্রতিক্রিয়া দেখাগেছে।

আরো সংবাদ