রামুতে মাসব্যাপী পাট পণ্য ও হস্তশিল্প মেলা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১ মার্চ ২০২৪ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২৪-০২-১১ ০৪:১২:২৬

রামুতে মাসব্যাপী পাট পণ্য ও হস্তশিল্প মেলা

রামুতে মাসব্যাপী পাট পণ্য ও হস্তশিল্প মেলা

কাইয়ুম উদ্দিন, রামু : কক্সবাজারের রামুতে মাসব্যাপী পাট পণ্য ও হস্তশিল্প মেলা শুরু হয়েছে। কক্সবাজার মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা এ মেলার আয়োজন করেছে। উপজেলা নতুন প্রশাসনিক ভবন মাঠে মাসব্যাপী এ পাট পণ্য ও হস্তশিল্প মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার ভুমি নিরুপম মজুমদার। গতকাল উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কক্সবাজার মহিলা ও শিশু উন্নয়ন সংস্থার সভাপতি মনোয়ারা পারভিন। মাসব্যাপী এ মেলায় পাট, হস্তশিল্প ও কুটির শিল্প পণ্যের অর্ধ শতাধিক স্টল ছাড়াও মেলা প্রাঙ্গনে শিশুদের খেলাধুলা ও চিত্তবিনোদনের ব্যবস্থা রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার ভুমি নিরুপম মজুমদার মাসব্যাপী এ মেলা আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তিনি নারীদের সংসারের কাজের পাশাপাশি উদ্যোক্তা হওয়ার অনুরোধ জানান। এদিক থেকে কিছুটা পিছিঁয়ে রয়েছে কক্সবাজার জেলার নারীরা। তাদের হাতে কলমে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নারী উদ্যোক্তা হিসাবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি। ভবিষ্যতে রামুর প্রান্তিক নারীদের স্বাভলম্বী করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাবো। এজন্য এ মেলা চলাকালে রামুর বেকার ও শিক্ষিত নারীদের সেলাইসহ বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হবে।

মেলার আয়োজকরা জানিয়েছেন, ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে ৫ মার্চ পর্যন্ত। মেলায় পাটজাত পণ্যসহ বিভিন্ন পণ্যের ৪০ টিরও অধিক স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য মেলা উন্মুক্ত থাকবে।

আরো সংবাদ