রামুতে ৬ ইটভাটায় অভিযান : ২১ লক্ষ টাকা জরিমানা, কার্যক্রম বন্ধের নির্দেশ - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০২-২০ ০৪:১৬:৪৪

রামুতে ৬ ইটভাটায় অভিযান : ২১ লক্ষ টাকা জরিমানা, কার্যক্রম বন্ধের নির্দেশ

রামুতে ৬ অবৈধ ইটভাটায় অভিযান : ২১ লক্ষ টাকা জরিমানা, কার্যক্রম বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের রামুতে ৬টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর কক্সবাজার। সোমবার (১৯ ফেব্রয়ারি) সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত এই অভিযান চলে। অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এণ্ড এনফোর্সমেন্ট শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

অভিযানে লাইসেন্স না থাকায় রামুর ধোয়াপালং এস.বি.এম ব্রিকসকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় ধ্বংস করা হয় ইট তৈরির চুল্লি। এছাড়া একই এলাকার বি.কে.বি ব্রিকসকে ৩ লক্ষ টাকা, খুনিয়াপালং এলাকার এসএসবি ব্রিকস ইউনিট-২ কে ৪ লক্ষ টাকা, এসএসবি ব্রিকস ইউনিট-১ কে ৩ লক্ষ টাকা, পশ্চিম মেরোংলোয়া আল হেরাম ব্রিকসকে ৩ লক্ষ টাকা ও এমকে ব্রিকসকে ৩ লক্ষ টাকাসহ সর্বমোট ২১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় ভাটার আগুন নিভিয়ে দিয়ে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন-পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক সাইফুল ইসলাম, কেমিষ্ট আবদুস সালাম, পরিদর্শক খাইরুল কবিরসহ র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম।

পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের উপ- পরিচালক নুরুল আমিন বলেন, কক্সবাজারে অবৈধ ইটভাটার সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এসব ভাটাকে কার্যক্রম বন্ধে একাধিকবার নোটিশ দেয়া হয়েছে। কিন্তু ইটভাটা মালিকেরা নির্দেশনা অমান্য করে কার্যক্রম অব্যাহত রাখে। তাই পরিবেশ অধিদপ্তর অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান শুরু করেছে। এই অভিযান অব্যাহত থাকবে।

আরো সংবাদ