রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১ মার্চ ২০২৪ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২৩-১২-১৬ ২১:৫৬:১৬

রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক :  দেশের ৫৩তম বিজয় দিবস উপলক্ষে শনিবার বঙ্গভবনে এক অনুষ্ঠানের আয়োজন করেছেন রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন ও তার স্ত্রী ড. রেবেকা সুলতানা।

এদিন বিকেলে রাষ্ট্রপতি ভবনের সবুজ লনে অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। বিকাল ৩টা থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠানে জাতীয় সংসদের (সংসদ) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ কয়েক হাজার অতিথি উপস্থিত ছিলেন।

এছাড়া মন্ত্রিপরিষদের সদস্য, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, সুপ্রিম কোর্টের বিচারপতি, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতা, শিক্ষাবিদ, ব্যবসায়ী সম্প্রদায়ের নেতা, শিল্পী, বীর মুক্তিযোদ্ধা ও বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্য এবং বিশিষ্ট নাগরিকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।শীর্ষস্থানীয় বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের পাশাপাশি সংবাদপত্রের সম্পাদক ও সাংবাদিক নেতারাও অনুষ্ঠানে যোগ দেন।

এ উপলক্ষে কেক কাটেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এসময় তারা আহত মুক্তিযোদ্ধা এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তি ও অতিথিদের সাথে কুশল বিনিময় করেন।

এর আগে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন সকাল ৬টা ৩৩ মিনিটে বিজয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী, নৌ ও বিমান বাহিনীর একটি দল রাষ্ট্রীয় সালাম দেন।

ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর রাষ্ট্রপতি ১৯৭১ সালে দেশের মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

সেখানে রাখা দর্শনার্থী বইতেও সই করেন রাষ্ট্রপতি সাহাবুদ্দিন। সূত্র : ইউএনবি

আরো সংবাদ