রেডক্রিসেন্ট সোসাইটির শেয়ারিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-০৮ ২০:৩০:৩৭

রেডক্রিসেন্ট সোসাইটির শেয়ারিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

রেডক্রিসেন্ট সোসাইটির শেয়ারিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত
Spread the love

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসি) এর উদ্যোগে মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন (এমআরআরও) এর প্রোজেক্ট শেয়ারিং বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সৈকত সংলগ্ন আর্মী রেস্ট হা্উজ জলতরঙ্গে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) এ টি এম আব্দুল ওয়াহহাব।
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসি) এর মহাসচিব মোঃ ফিরোজ সালাউদ্দিনের সভাপতিত্বে অনুস্টি সভায় পপুলেশন মুভমেন্ট অপারেশন (পিএমও)প্রধান এম এ হালিম,আইএফআরসি ইনচার্জ ঋষিকেশ,ইউএনএইচসিআর কক্সবাজার প্রধান ইয়েটা সোয়েটা,মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন (এমআরআরও)ইনচার্জ আফসার উদ্দিন সিদ্দিকী,প্রোজেক্ট ম্যানেজার এম ডি কেরামত আলিসহ সংশ্লিস্টরা বক্তব্য রাখেন।
এ সময়,পপুলেশন মুভমেন্ট অপারেশন (পিএমও) এবং মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন (এমআরআরও)-এ অংশগ্রহণকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় প্রাকৃতিক দুর্যোগ, রেহিঙ্গা সংকট এবং কোভিড পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত স্থানীয় এবং আশ্রয় নেয়া মায়ানমারের বাস্তুচ্যুত নাগরিকদের মানবিক সহায়তাসহ বিভিন্ন সহায়তা প্রদান ও কর্মসূচীর সার্বিক চিত্র তুলে ধরা হয়।
উল্লেখ্য, ১৯৯২ সাল থেকে চলমান মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন (এমআরআরও) এবং ২০১৭ সালে শুরু হওয়া চলমানপ পুলেশন মুভমেন্ট অপারেশনের অংশ হিসাবে, এবং অন্যান্য দেশের রেডক্রস-রেডক্রিসেন্ট সোসাইটির সহায়তায় ক্যাম্পে বসবাসকারী এবং স্থানীয় জনগোষ্ঠীর উভয়কে ই-স্বাস্থ্যসেবা, পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি; আশ্রয়ন, জীবিকা ও মৌলিক চাহিদা এবং দুর্যোগঝুঁকি হ্রাসকার্যক্রমের পাশাপাশি নারী ও সর্বাধিক ঝুঁকিগ্রস্থ সম্প্রদায়ের সুরক্ষা সহায়তা কার্যক্রম পরিচালনা করছে। ২০১৭ সালে অপারেশন শুরু থেকে এযাবৎ, বিডিআরসিএস প্রায় দশলক্ষ মানুষকে মানবিক সহায়তা প্রদান করেছে।

আরো সংবাদ