রেড ক্রস ও রেড ক্রিসেন্ট বিশ্বব্যাপী মানবতার সেবার অগ্রদূত-খোরশেদ - কক্সবাজার কন্ঠ

রোববার, ৭ মার্চ ২০২১ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০১-১৭ ০৮:২১:৫৯

রেড ক্রস ও রেড ক্রিসেন্ট বিশ্বব্যাপী মানবতার সেবার অগ্রদূত-খোরশেদ

রেড ক্রস ও রেড ক্রিসেন্ট বিশ্বব্যাপী মানবতার সেবার অগ্রদূত-খোরশেদ

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম বলেছেন, বিশ্ব ব্যাপী রেড ক্রস ও রেড ক্রিসেন্ট মানবতার সেবার অগ্রদুত। জাতীয় সদর দপ্তর কর্তৃক এ্যাডহক কমিটি গঠনের পর অত্র ইউনিটের কার্যক্রমে যে গতি এসেছে তা সত্যিই প্রশংসার দাবীদার। তিনি গতকাল কক্সবাজার ইউনিট ভবনের সামনে দুঃস্থ, অসহায় ও শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, কক্সবাজার ইউনিট ত্রাণ বিতরণের নীতিমালা অনুযায়ী কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট ও কক্সবাজার জেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধূরী মহোদয়ের সাথে সমন্বয় ও তার নির্দেশনা মোতাবেক ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, স্থানীয় প্রশাসন, ইউনিট কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে সমন্বয় পূর্বক রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রচার ও প্রসার কে সমুন্নত রেখে কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের যুব রেড ক্রিসেন্ট সদস্যদের মাধ্যমে গত ১৪ থেকে ১৭ জানুয়ারী কক্সবাজার জেলার শীতার্ত ৩০০ পরিবারের মধ্যে পরিবার প্রতি ১টি কম্বল, ১টি গায়ে মাখার সাবান, ১ টি কাপড় কাচা সাবান বিতরন করা হয়।

এ সময় ইউনিট সেক্রেটারী অসহায় পরিবার সমুহের খোজ খবর নেন ও তাদেরকে শান্তনা প্রদান করেন। উল্লেখিত কম্বল সোসাইটির জাতীয় সদর দপ্তর থেকে পাওয়া যায়।

বিতরণ কাজে কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য জিয়া উদ্দিন আহমদ চৌধূরী জিয়া, অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, মোঃ জাহাঙ্গীর আলম, অধ্যাপক আবদুর রহিম, ইউনিট কর্মকর্তা আজরু উদ্দিন সাফ্দার, প্রোগ্রাম অফিসার জহিরুল ইসলাম, যুব প্রধান আসিফ রায়হান কাফি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় দৈনিক ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ ও যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকবৃন্দ কম্বল ও সাবান বিতরণ কাজে অংশগ্রহণ করেন।

আরো সংবাদ