রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে : পুড়ে গেছে ১২০০ ঘর - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০১-০৯ ১৪:০৮:৪২

রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে : পুড়ে গেছে ১২০০ ঘর

রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে : পুড়ে গেছে ১২০০ ঘর
Spread the love

নিজস্ব  প্রতিবেদক  :  কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের অগ্নিকাÐ নিয়ন্ত্রণে এসেছে। শফিউল্লাকাটা এফডিএমএন ক্যাম্প-১৬ এর বি/১ বøকের এফডিএমএন সদস্য মোহাম্মদ আলীর ঘর হতে গ্যাসের চুলার মাধ্যমে আগুনের সুত্রপাত হয়।
৮ এপিবিএন পুলিশের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মোহাম্মদ সিহাব কায়সার খান তথ্যটি নিশ্চিত করেছেন।

আগুনের লেলিহান শিখা ক্যাম্পের বøক-বি ও বøক-সি এলাকায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ৮ এপিবিএন এর অফিসার ফোর্স এবং ফায়ার সার্ভিস এর সম্মিলিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। আগুন নিয়ন্ত্রণে আনতে উখিয়া ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট, সেনাবাহিনী, আনসারসহ সংশ্লিষ্টরা সহযোগিতা করেন। সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। প্রায় ১২০০ ঘর পুড়েছে বলে ৮এপিবিএন পুলিশের সূত্র জানান।

স্থানীয় লোকজন জানান, রোববার (৯ জানুয়ারি) বিকেল ৫ টার দিকে ১৬ নম্বর রোহিঙ্গা শিবিরের বি-বøকে এই অগ্নিকাÐের সূত্রপাত হয়। তবে আগুনের কারণ ও উৎস সম্পর্কে এখনও পর্যন্ত কেউ নিশ্চিত হতে পারেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিস ও বিভিন্ন সরকারি সংস্থার লোকজন। এতে যোগ দিয়েছে সেখানে বসবাসরত রোহিঙ্গা এবং স্থানীয়রাও।

স্থানীয় বাসিন্দা মাহফুজ করিম জানান, ভয়াবহ আগুনে ইতিমধ্যে শতাধিক ঘরবাড়ি পুড়ে গেছে। কোন রোহিঙ্গা দুষ্কৃতিকারী গোষ্ঠী এ আগুন লাগিয়েছে কিনা খতিয়ে দেখা দরকার।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ জানান, ক্যাম্পে অগ্নিকাÐের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করে।

এ নিয়ে রোহিঙ্গা শিবিরে দায়িত্বরত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন জানান, বিকেল ৪ টা ৫৫ মিনিটে এ আগুনের সূত্রপাত হয় এবং তা ভয়াবহভাবে ছড়িয়ে পড়ে। প্রায় ২ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আরো সংবাদ