রোহিঙ্গা ক‍্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি ৪০ কোটি টাকা - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০১-০৯ ১৮:০৮:৩৯

রোহিঙ্গা ক‍্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি ৪০ কোটি টাকা

রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে : পুড়ে গেছে ১২০০ ঘর
Spread the love

বিশেষ প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক‍্যাম্পে অগ্নিকাণ্ডে ৪০ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ৮ এপিবিএন পুলিশ সূত্রে এই তথ্য নিশ্চিত করে। এসময় স্থানীয় ও রোহিঙ্গাদের ৪৬৭টি ঘর পুড়ে যায়। এর আগে সন্ধ্যায় প্রাথমিক তথ্যে ১২ শ’ ঘর পুড়ে গেছে বলে জানায় ৮ এপিবিএন পুলিশ।

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়ার তালিকায় রয়েছে লার্নিং সেন্টার, মাদরাসা/মক্তব, ওমেন ফ্রেন্ডলি স্পেস ও পাশ্ববর্তী ক্যাম্প। রোববার (৯ জানুয়ারী) বিকাল ৫টায় উখিয়ার শফিউল্লাহকাটা পুলিশ ক্যাম্প-১৬ এর আওতাধীন এফডিএমএন ক্যাম্প-১৬ এর ব্লক-বি-১ এর রোহিঙ্গা আবু সৈয়দের স্ত্রী-নাছিমা লাকড়ী দিয়ে রান্না করার সময় ঘরের বেড়াতে লেগে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডের খবরে উখিয়া, টেকনাফ, চকরিয়া ও কক্সবাজার সদর হতে ৮টি ফায়ার ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

অগ্নিকাণ্ডের নিয়ন্ত্রণ ও উদ্ধার কাজে সেনা সদস্যরাও যোগ দেন। অবশেষে সন্ধ্যা ৭টায় আগুন নিয়ন্ত্রনে আসে। অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে রোহিঙ্গা ও স্থানীয়দের থাকার ঘর, ফায়ার ড্রাম, ওয়াটার ট্যাংক, কিচেন আইটেম, গ্যাস সিলিন্ডার, ফ্লোর ম্যাটসহ বিপুল পরিমাণ পণ্যদ্রব‍্য।

পুড়ে যাওয়া ঘরের মধ‍্যে স্থানীয় বাসিন্দার ১০টি ও রোহিঙ্গার ৪৫৯টি রয়েছে।

এছাড়া অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণ করতে গিয়ে ভাংচুর হয়েছে ১২০টি ঘর। এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে রাতে শুকনো খাবার দিচ্ছে ক‍্যাম্পের এনজিও- আইএনজিওগুলো।

৮ এপিবিএনের অধিনায়ক শিহাব কায়সার খান জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পূনর্বাসনে সার্বক্ষণিক সহযোগিতা দিচ্ছে কর্মরত পুলিশ সদস্যরা।

আরো সংবাদ