রোহিঙ্গা শিবির পরিদর্শন করলেন রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৮ জুলাই ২০২১ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৬-১৩ ১২:৪৮:২৮

রোহিঙ্গা শিবির পরিদর্শন করলেন রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান

রোহিঙ্গা শিবির পরিদর্শন করলেন রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান
Spread the love

বার্তা পরিবেশক : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব:) এ টি এম আব্দুল ওয়াহহাব রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন। রোববার (১৩ জুন) কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

পরিদর্শনকালে সোসাইটির ভাইস-চেয়ারম্যান নূর উর রহমান, সেক্রেটারী জেনারেল মো. ফিরোজ সালাহ উদ্দিন, ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম, পরিচালক, ডিজাস্টার রেস্পন্স, ইমাম জাফর সিকদার, পরিচালক, ডিজাস্টার রিস্ক রিডাকশন, ইকরাম ইলাহি চৌধুরী, পিএমও এবং এমআরঅরও কক্সবাজারের হেড অফ অফিস এম.এ.হালীম ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রস অ্যান্ড রেড ক্রিসেন্ট সোসাইটিস এর কর্মকর্তাবৃন্দ এবং চেয়ারম্যান এর ব্যক্তিগত সহকারী রাকিবুল হাসান তার সাথে ছিলেন।

১৩ জুন তিনি কক্সবাজারে পরিচালিত মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন এবং পপুলেশন মুভমেন্ট অপারেশন এর কর্মকর্তা এবং সেচ্ছাসেবীদের সাথে এ সকল কার্যক্রম এলাকা সরাসরি পরিদর্শন করেন। মিয়ানমার রিফিউজি রিলিফ অপারেশন পরিচালিত ক্যাম্প ৪ পরিদর্শনকালে তিনি মিয়ানমার থেকে আগত উদ্বাস্তুদের মাঝে সাবান, সুরক্ষা সামগ্রী এবং এলপিজি সিলিন্ডার বিতরণ করেন। এ সময় উপস্থিত বিডিআরসিএস, আইএফআরসি এবং ইউএনএইচসিআর এর কর্মকর্তাদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন।

উল্লেখ্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির এম আর আর ও কার্যক্রম এর মধ্য দিয়ে ১৬ টি রোহিঙ্গা শিবিরের প্রায় ১০০,০০০ রোহিঙ্গা পরিবারকে নিয়মিত এলপিজি গ্যাস এবং জরুরি ত্রাণ সামগ্রী বিতরন করা হয়। এছাড়া ক্যাম্প সংলগ্ন প্রায় ২৫০০০ স্থানীয় পরিবারকে সহায়তা দেয়া হচ্ছে।
এছাড়া পর্যায়ক্রমে তিনি তুর্কি ফিল্ড হাসপাতাল,বিডিআরসিএস ফিল্ড হাসপাতাল, সা¤প্রতিক অগ্নিকাÐে ক্ষতিগ্রস্থ এলাকা এবং বিডিআরসিএস এর নির্মাণাধীন নতুন শেল্টার কার্যক্রম পরিদর্শন করেন। এ অগ্নিকান্ড প্রাথমিকভাবে প্রায় ৮০০ অস্থায়ী তাবু স্থাপন করে বিডিআরসিএস। পরবর্তীতে আরও ১০০০টি অপেক্ষাকৃত শক্তিশালী দুর্যোগ সহনশীল আশ্রয়ণ নির্মাণ করা হয়।

ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্যদ্রব্য নিয়ে ৫১,৭২৬ পরিবার ও অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ও সেবা নিয়ে সর্বমোট ৭২,২০০ ক্যাম্প ও স্থানীয় জনগোষ্ঠীর মাঝে সেবা পৌঁছে দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

পরিদর্শনকালে মেজর জেনারেল (অব:) এটিএম আব্দুল ওয়াহহাব বলেন, সশরীরে রোহিঙ্গা শিবিরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম দেখে আমি অভিভূত। যারা নিরলস চেষ্টা দিয়ে এই কার্যক্রমকে বেগবান করেছেন আমি তাঁদের সাধুবাদ জানাই। এছাড়া এখানে কর্মরত অন্যান্য সংস্থা এবং সকল কর্মীকে আমি ধন্যবাদ জানাই

 

আরো সংবাদ