রোহিঙ্গা শিশুদের মাঝে ফেস্টিভ্যাল ক্লথ ও ঈদ ফুড বিতরণ করল সুশীলন - কক্সবাজার কন্ঠ

সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৪-০২ ১৬:১৭:৪৭

রোহিঙ্গা শিশুদের মাঝে ফেস্টিভ্যাল ক্লথ ও ঈদ ফুড বিতরণ করল সুশীলন

রোহিঙ্গা শিশুদের মাঝে ফেস্টিভ্যাল ক্লথ ও ঈদ ফুড বিতরণ করল সুশীলন

বার্তা পরিবেশক : Human Concern International এর আর্থিক সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলন ৪নং ক্যাম্পের দরবার হলে ২২৩ জন রোহিঙ্গা কমিউনিটির শিশু’র মাঝে ফেস্টিভ্যাল ক্লথ ও ঈদ ফুড বিতরণ করেছে । ফেস্টিভ্যাল ক্লথের মধ্যে, মেয়ে শিশুদের জন্য ছিল ফ্রক/জামা,জুতা, হিজাব এবং ছেলে শিশুদের জন্য ছিল প্যান্ট, শার্ট, জুতা ইত্যাদি।

ফুড আইটেমের মধ্যে ছিল সেমাই (১ কেজি),চিনি (১ কেজি),কনডেন্স মিল্ক (২ কৌটা), কিসমিস (২৫০ গ্রাম প্যাকেট),চিনাবাদাম (৫০০ গ্রাম প্যাকেট),গরম মশলা (এলাচ, দারচিনি, লবঙ্গ, গোল মরিচ), Shukna মরিচ (২৫০ গ্রাম),আদা (৫০০ গ্রাম),পিয়াজ (২ কেজি),রসুন (৫০০ গ্রাম),লবন (১ কেজি), পোলাওয়ের চাল (২ কেজি), নুডুলস (১ প্যাকেট), ছোলা (১ কেজি) সর্বমোট ১৪টি ফুড আইটেম বিতরণ করা হয়।

উক্ত বিতরণ কর্মসূচী রোহিঙ্গা কমিউনিটি শিশুদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে শুরু হয়। বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন ক্যাম্প ৪ এর এসিস্ট্যান্ট ক্যাম্প ইনচাজ আবু বকর সিদ্দিক। উদ্বোধনী বক্তব্যে তিনি শিশুদের উদ্দেশ্য বলেন, ‘সুশীলন’ কর্তৃক ভালো মানের পোশাক এবং খাবার দিচ্ছে সামনে আরও তোমাদের প্রদান হবে। সুতরাং তোমাদের নিয়মিত লার্নিং সেন্টারে যেতে হবে এলেম শিক্ষার জন্য। তিনি এতে বলেন সুশীলন এবং HCI যে উদ্যোগ নিয়েছে শিশুদের জন্য সেটি অনেক ভালো উদ্যোগ।

আশাকরি তারা ক্যাম্পে এই কার্যক্রম অব্যাহত রাখবে। উক্ত ডিস্ট্রিবিউশন অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন সুশীলনের সিনিয়র একাউন্টেট আক্তারুজ্জামান, প্রকল্প সমন্বয়ক মাহমুদা খাঁ , কমিউনিটি মবিলাইজেশন এসিস্ট্যান্ট জিয়াজুল করীম সিদ্দিক, সুশীলন মাঠ কর্মী কমিউনিটি ফ্যাসিলিটিটর জাহিদুল হক, আঁখি পারভীন এবং বাবু সংকর দেসহ প্রমুখ।

আরো সংবাদ