লাইটারেজ শ্রমিক ধর্মঘট ১৩ ঘন্টা পর প্রত্যাহার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-১১-১২ ১২:১৩:২৯

লাইটারেজ শ্রমিক ধর্মঘট ১৩ ঘন্টা পর প্রত্যাহার

লাইটারেজ শ্রমিক ধর্মঘট ১৩ ঘন্টা পর প্রত্যাহার
সংবাদটি শেয়ার করুন

নিউজ  ডেস্ক :  চট্টগ্রাম বন্দরের চরপাড়া ঘাটের ইজারা বাতিলসহ পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে শ্রমিকরা। কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে দাবি পূরণের আশ্বাস পেয়ে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে তাদের ধর্মঘট তুলে নিয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন লাইটারেজ শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। পাঁচ দফা দাবিতে শুক্রবার সকাল ৬টা থেকে চট্টগ্রামে অনির্দিষ্টকালের ধর্মঘটে যান লাইটারেজ শ্রমিকরা।

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরের বড় জাহাজ (মাদার ভ্যাসেল) থেকে আমদানি করা পণ্য ছোট জাহাজে (লাইটারেজ) করে দেশের বিভিন্ন স্থানে পরিবহন করা হয়। ধর্মঘটের কারণে বর্হিনোঙ্গরে পণ্য খালাস ও পরিবহনের কাজ কার্যত স্থবির হয়ে পড়ে।

শুক্রবার বিকাল থেকে হওয়া বৈঠকে চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহজাহান ছাড়াও স্থানীয় সংসদ সদস্য এম আবদুল লতিফও উপস্থিত ছিলেন।

শ্রমিকনেতা জসিম উদ্দিন বলেন, দাবি মানার আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা আমাদের আন্দোলন রাত থেকেই প্রত্যাহার করছি। এখন থেকেই শ্রমিকরা কাজে যোগ দেবে।

বন্দর সচিব মো. ওমর ফারুক বলেন, দুইপক্ষের মধ্যে হওয়া বৈঠকে চরপাড়া ঘাটের ইজারা বাতিলসহ তাদের অন্যান্য অভিযোগগুলোর সমাধান বিষয়ে আশ্বাস দেওয়া হয়েছে। সেই হিসেবে তারা আশ্বস্থ হয়ে ধর্মঘট প্রত্যাহার করেছে।

উল্লেখ্য, চট্টগ্রাম বন্দর এবং বহির্নোঙর থেকে সারা দেশে পণ্য আনা-নেয়া করে অন্তত দেড় হাজার লাইটারেজ জাহাজ; আর এসব জাহাজে শ্রমিকের সংখ্যা ৩০ হাজারের বেশি।


সংবাদটি শেয়ার করুন
 
 0   
  
      

আরো সংবাদ