শিক্ষা প্রতিষ্ঠানে মাস্কের সঠিক ব্যবহার নিয়ে বিটা’র কর্মশালা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-১৩ ১৬:২১:২১

শিক্ষা প্রতিষ্ঠানে মাস্কের সঠিক ব্যবহার নিয়ে বিটা’র কর্মশালা

শিক্ষা প্রতিষ্ঠানে মাস্কের সঠিক ব্যবহার নিয়ে বিটা’র কর্মশালা
Spread the love

নিজস্ব প্রতিবেদক : মাস্কের সঠিক ব্যবহারের উপর উন্নয়ন সংস্থা বিটা’র উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধিদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার সদর উপজেলা হল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মশালায় কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন দে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে সরকারী নিদের্শনা প্রতিপালনে উপজেলা শিক্ষা বিভাগ করছে। আর স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতা সৃষ্টি করার লক্ষ্য বেসরকারি সংস্থা বিটা কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা, ভারুয়াখালী ও চৌফদন্ডীতে কাজ শুরু করছে। তিনি বলেন, যার যার অবস্থানে সবাই স্বাস্থ্য সচেতন হলে করোনা প্রতিরোধ করা সম্ভব। তিনি বেসরকারি উন্নয়ন সংস্থা বিটা’র এই কার্যক্রমকে স্বাগত জানান এবং সফলতা কামনা করেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সেলিম উদ্দীন। তিনি বলেন, সমাজের প্রতিটি স্তরে করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির বিকল্প নেই। এতে বিভিন্ন স্তরের প্রতিনিধিদের অর্ন্তভুক্ত করতে হবে। ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানাতে মনিটরিং টিম কাজ শুরু করেছে। বিটা চাইলে শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্য সামগ্রী বিতরণ করতে পারে এবং এটার চাহিদাও রয়েছে। তিনি বিটা’র সফলতা কামনাসহ শিক্ষা প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধে এগিয়ে আসার আহবান জানান।

এ সময় আরও গুরুত্বপূর্ণ মতামত দেন ছুরতিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ খাইরুল বশর সিরাজী, চৌফলদন্ডি ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কুতুব উদ্দিন, ঝিলংজা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ছলিমুল হক, ভারুয়াখালী ইউনিয়ন পরিষদের সচিব শুভ কান্তি দে, উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের মাঠ পরিদর্শক ইমদাদুল শাহীন নিশান প্রমুখ। এ কর্মশালায় সভাপতিত্ব করেন সিআইএএস (বিটা) প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার এএসএম জামাল উদ্দিন।

উল্লেখ্য, জাতিসংঘ শিশু তহবিল (United Nations Children’s Fund) ইউনিসেফ এর অর্থায়নে এই প্রকল্প বাস্তবায়ন করছে বিটা।

আরো সংবাদ