সিজার করতে গিয়ে নবজাতকের মুখ কাটলো ডাক্তার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৩-২২ ১৮:৪৪:৪১

সিজার করতে গিয়ে নবজাতকের মুখ কাটলো ডাক্তার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলা সদর হাসপাতালে সিজার করাতে গিয়ে এক নবজাতকের মুখ কেটে ফেলেছে চিকিৎসকেরা। ওই নবজাতকের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এই নিয়ে কক্সবাজারে নিন্দার ঝড় উঠেছে। জেলা সদরের একমাত্র সরকারি হাসপাতালটিতে এতো অব্যবস্থাপনা ও চিকিৎসকদের দায়িত্বে অবহেলা নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়েছে।

জানাগেছে, কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকরা ইউনিয়নের বাসিন্দা রেজাউল করিমের সন্তান সম্ভবা স্ত্রী সারজিনা আকতারকে রোববার (২০ মার্চ) দিবাগত রাতে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রসূতি বিভাগে ভর্তি করা হয়। ওই রাতেই তার সিজার করা হয়। সিজারের সময় অস্ত্রপাচারের আঘাতে নবজাতকের মুখের একাংশ কেটে যায়। রোগী সারজিনা আকতার অভিযোগ করেছেন, সিজার করাতে গিয়ে তিনি চরম অবহেলার শিকার হয়েছেন। এমনকি তার সাথে দুর্ব্যবহারও করেছেন ওই চিকিৎসক।

ওই সময় পাশে থাকা এক রোগীর স্বজন জানিয়েছেন, সিজার করার জীবন-মৃত্যু সন্ধিক্ষণ হলেও চিকিৎসক নার্সদের কাছে তার কোনো গুরুত্ব নেই। তারা অবহেলা করে সিজারটি করেছিলেন। আবার মুখ কেটে যাওয়ার বিষয়ে ক্ষমাও চেয়েছেন।

এদিকে প্রসূতি ওয়ার্ডে গিয়ে গণমাধ্যমকর্মীরা বিষয়টি জানতে চাইলেও কোনো তথ্যের সন্ধান মেলেনি।

নবজাতকের মুখ কেটে ফেলাকে প্রথমে সামান্য বিষয় বলেছেন হাসপাতালের সুপার মোমিনুর রহমান। তবে পরে এই ঘটনায় জড়িত চিকিৎসকে শোকজ করা হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, সরকারি এই হাসপাতালের উপরের চিত্র উন্নতি হলেও চিকিৎসক-নার্সদের আচরণের কোনো পরিবর্তন হয়নি বলে মনে করছেন কক্সবাজারের সাধারণ মানুষ।

আরো সংবাদ