সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে সম্মাননা পেলেন সায়মন বীচ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১২-১০ ১৪:৫৮:৫৭

সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে সম্মাননা পেলেন সায়মন বীচ

সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে সম্মাননা পেলেন সায়মন বীচ

মোহাম্মদ শফিক : ভ্যাট প্রদানে উৎসাহ দিতে প্রতি বছর সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই ধারাবহিকতায় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২২ সেমিনার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ২০২০-২১ অর্থবছরে সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী হিসেবে পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে ১২৯ প্রতিষ্ঠানকে।

চট্টগ্রামে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভ্যাট কমিশনারেট চট্টগ্রাম আয়োজিত অনুষ্ঠানে সায়মন বীচ রিসোর্ট এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল এর হাতে এ সম্মাননা তুলে দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ এবং জাতীয় রাজস্ব বোর্ড সদস্য ড.মইনুল ইসলাম,কর আপীল অঞ্চল,চট্টগ্রাম এর কমিশনার মিজ সফিনা জাহান,সৈয়দ মুশফিকুর রহমান সহ কর্মকর্তাবৃন্দ । আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম উইমেন চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলী।

প্রসঙ্গত উল্লেখ্য বিশ্বজুড়ে কোভিডের মধ্যেও ৩ লক্ষ কোটি টাকার রাজস্ব আদায়ের মাইল স্টোন অর্জন করেছে এনবিআর। রাজস্ব আহরণে প্রথম স্থানে রয়েছে ভ্যাট, এরপর রয়েছে আয়কর। কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেট চট্টগ্রাম আয়োজিত উক্ত অনুষ্ঠানে আরো সম্মাননা অর্জন করে ইস্টার্ন মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এসকরপ অ্যাপারেলস লিমিটেড, মেসার্স যমুনা ট্রেডার্স, ভেনাস রিসোর্ট অ্যান্ড কফি হাউস।সম্মাননা প্রাপ্তদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী সায়মন বিচ রিসোর্ট এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল বলেন,সম্মাননা পেয়ে আমরা গর্বিত।

সকলে যেন নিয়মিত কর প্রদান করে এ বিষয়ে আরো উৎসাহ দিতে জাতীয় রাজস্ব বোর্ডের প্রতি তিনি অনুরোধ জানান। কেউ কর দিলো, আর কেউ দিলো না এতে অসম প্রতিযোগিতা হয়। করজাল বাড়ানো গেলে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০৪১ এর আগেই বাস্তবায়ন সম্ভব। ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত কক্সবাজারের পর্যটন শিল্পের পথিকৃৎ সায়মন বিচ রিসোর্ট বিগত সময়েও সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে এনবিআর কর্তৃক সম্মাননা অর্জন করে। এনবিআর কর্তৃক সম্মাননা প্রাপ্ত সায়মন বিচ রিসোর্ট হোটেল পর্যটন নগরীর চারশ হোটেল মোটেল কে প্রতিনিধিত্ব করছে। নিরাপত্তা,আভিজাত্য,আতিথেয়তায় কক্সবাজারের শীর্ষ হোটেল সায়মন বিচ রিসোর্টে সামাজিক দায়বদ্ধতার কার্যক্রমেও বহুল প্রশংসিত।

কক্সবাজারকে পর্যটকবান্ধব ও অপরাধমুক্ত রাখতে র্যাব ফোর্সেস এর সাথে নবজাগরণ নামক কর্মসূচির মাধ্যমে বেকারদের প্রশিক্ষণ দিচ্ছে, হোটেল এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব রহমান রুহেল এর নেতৃত্বে নিয়মিত সৈকত পরিচ্ছন্নকরণ কর্মসূচি পরিচালিত হয়। সৈকতকে দূষণমুক্ত রাখতে কক্সবাজারে প্রথম এসটিপি চালু করে সায়মন বিচ রিসোর্ট।

আরো সংবাদ