সার্ভেয়ার সাইফুলের বিরুদ্ধে অসদাচারণ ও অনিয়মের অভিযোগ - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-১০-১৫ ১৯:২১:৩৭

সার্ভেয়ার সাইফুলের বিরুদ্ধে অসদাচারণ ও অনিয়মের অভিযোগ

সার্ভেয়ার সাইফুলের বিরুদ্ধে অসদাচারণ ও অনিয়মের অভিযোগ
সংবাদটি শেয়ার করুন

নিউজ  ডেস্ক  : কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার সাইফুলের বিরুদ্ধে অসদাচারণ ও অনিয়মের অভিযোগ উঠেছে।

এ নিয়ে সেবাপ্রার্থীরা তার কাছে অসহায় হয়ে পড়েছে। যার কারনে বাধ্য হয়ে অনিয়ম দুর্নীতিতে জড়াচ্ছে। যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে অধিগ্রহণ শাখাকে দুর্নীতি মুক্ত বলা হলেও সাইফুলের মতো কিছু মানুষের কারণে এই স্লোগানটি প্রশ্নবিদ্ধ হচ্ছে।

ইতোমধ্যে বেশ কিছু চিহ্নিত ও অভিযুক্ত দালাল এলও অফিসে পুরোদমে কাজ করে যাচ্ছে। এতে প্রকৃত জমির মালিকরা মারাতœকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে।

জানাগেছে, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ ৩ নাম্বার শাখায় সার্ভেয়ার সাইফুল ইসলাম প্রায় ৩ মাস ধরে কাজ করছেন। এ সময়ে তিনি মহেশখালী ঝাঁপুয়া এলাকার একাধিক জমির মালিককে নানাভাবে অসদাচারণ ও হয়রানি করেছেন।

এ বিষয়ে ভূক্তভোগিরা (নাম প্রকাশ না করার শর্তে) জানান, এল এ মামলা নাম্বার ৩/১৮-১৯ এ বিভিন্ন অজুহাত দেখিয়ে সাইফুল তাদেরকে হয়রানি করছেন। টাকা ছাড়া তিনি ফাইলে হাত দেন না। তার দেওয়া প্রস্তাবে রাজি না হলে তাদের সাথে অসদাচারণ শুরু করেন। তার এ হুমকিতে জমির মালিকরা অসহায় হয়ে তার সাথে শর্তসাপেক্ষ আপোষ হন।

তা নাহলে জমির অধিগ্রহণকৃত টাকা পেতে তাদের খুবই কষ্ট হবে বলে জানিয়ে দেন। এই মর্মে ১৫ থেকে ৩০ ভাগ কমিশন ভিত্তিক লেনদেন শুরু করতে মরিয়া হয়ে উঠেছে সার্ভেয়ার সাইফুল। অন্যদিকে তার সাথে পুরাতন দালালদের সখ্যতাও দিনদিন বেড়েই চলছে।

এ বিষয়ে কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন বলেন, ভূমি অধিগ্রহণ শাখা হতে দুর্নীতির ভূত তাড়ানো সহজ নয়। সার্ভেয়ার সাইফুল ইসলামের মতো আরও কতো কর্মচারি কতো না কিছু করছে। তিনি আরও বলেন, সাইফুলের বিরুদ্ধে আনিত অভিযোগ সমূহ যাচাই বাচাই পূর্বক কক্সবাজার ভূমি অধিগ্রহণ শাখাকে দুর্নীতি মুক্ত করার জন্য জেলা প্রশাসনকে আহবান জানান।

অভিযোগের বিষয়ে সার্ভেয়ার সাইফুল ইসলাম জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সত্য নয় বরং এটি একটি ষড়যন্ত্র বলে মনে হচ্ছে। সূত্র : bdfreepress.com


সংবাদটি শেয়ার করুন
 
     
  
      

আরো সংবাদ