সৈকতে নারী-শিশুদের জন্য আলাদা নিরাপদ জোন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২১-১২-২৯ ০৯:০৯:৫৮

সৈকতে নারী-শিশুদের জন্য আলাদা নিরাপদ জোন

সৈকতে নারী পর্যটকের জন্য বিশেষ জোন বাতিল ঘোষণা
Spread the love

বিশেষ প্রতিবেদক :  বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে নারী ও শিশুদের জন্য আলাদা নিরাপাদ জোন করা হয়েছে। যে পয়েন্টে শুধু নারী ও শিশুরা গোসল করতে পারবেন। বুধবার (২৯ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে সৈকতের লাবনী পয়েন্টে এ জোনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, কক্সবাজারের প্রশাসন সৈকতে নারী ও শিশুদের বিশেষ সুরক্ষার উদ্যোগ নিয়েছে। এরফলে এ জোন অনেক নির্বিঘেœ আনন্দ মগ্ন থাকবে। পর্যটন বান্ধব কক্সবাজার করতে আমরা সবাই কাজ করছি। হয়তো এ ছোট ছোট উদ্যোগগুলোর মাধ্যমে পর্যটনে বড় ভুমিকা রাখবে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমেদ বলেন, সৈকতে সবচেয়ে বেশী ঝুঁকিতে থাকে নারী ও শিশুরা। তাদের নিরাপত্তা ও আলাদা জোনে হলে তা একেবারে নিশ্চিতভাবে সে ঝুঁকিমুক্ত থাকবে। পর্যটকদের জন্য আগে থেকেই কাজ করছি। জনবল কম হলেও আমরা পর্যটকদের নিরাপত্তায় কাজ কর যাবো।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন, নারী ও শিশুর জন্য সংরক্ষিত জোনের উদ্যোগের ফলে পর্যটকরা নির্বিগ্নে গোসল করতে পারবেন। থানায়ও একটি আলাদা জোন। এ ধরণের উদ্যোগ পর্যটনকে আরও বেগমান করবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. আবু সুফিয়ান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলাম, ট্যুর অপরেটর এসোসিয়েশনের সভাপতি আনোয়ার কামালসহ সৈকত সংশ্লিষ্ট ব্যবসায়ী।

আরো সংবাদ