সৈকতে প্লাস্টিক বর্জ্য জমা দিলেই মিলবে উপহার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-১১-১৭ ১৩:১২:২৭

সৈকতে প্লাস্টিক বর্জ্য জমা দিলেই মিলবে উপহার

সৈকতে প্লাস্টিক বর্জ্য জমা দিলেই মিলবে উপহার
সংবাদটি শেয়ার করুন

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজার সৈকতে প্লাস্টিক বর্জ্য না ফেলে নির্দিষ্ট বুথে জমা দিলে মিলবে নানা রকম উপহার। সমুদ্র দূষণ ঠেকাতে মাসব্যাপী এই উদ্যোগ নিয়েছে কক্সবাজার জেলা প্রশাসন। আর এই কার্যক্রম শুরু হবে আজ শুক্রবার থেকে।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিল্লাল হোসেন বলেন, মাসব্যাপী চলা এ কর্মসূচিতে যে কোনো ধরণের প্লাস্টিক বর্জ্য নির্দিষ্ট স্থানে জমা দিলে গাছের চারা, বই ও পাটের তৈরি ব্যাগ উপহার দেয়া হবে।

সৈকতের লাইফগার্ড কর্মীরা জানালেন, প্রতিদিন হাজারও মানুষ সৈকতের বিভিন্ন পয়েন্টে ঘুরতে গিয়ে প্লাস্টিকের বোতল, প্যাকেট ও পলিথিন বর্জ্য ফেলে রাখেন। জোয়ারে সেগুলো ভেসে সাগরে গিয়ে পড়ে। এসব বর্জ্য সাগরের জন্য ক্ষতিকর। সৈকত ও সমদ্র দূষণ থেকে পর্যটকদের বিরত থাকার করা নানাভাবে বলা হলেও তা বাস্তবায়ন করা যাচ্ছে না।

সমুদ্রে প্লাস্টিক দূষণ রোধ ও পরিবেশ রক্ষায় সচেতন হোন, প্লাস্টিক দিয়ে উপহার নিন এই   স্লোগানে শুক্রবার (১৮ নভেম্বর) থেকে সৈকতের কলাতলী, সুগন্ধা, লাবনীসহ কয়েকটি পয়েন্টে উপহার দেওয়ার কার্যক্রম শুরু হচ্ছে। ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার এই কার্যক্রমে সহযোগিতা করবে।

এ নিয়ে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, ‘বর্জ্য নিয়ে বিভিন্ন সময় কথা হয়। পর্যটকদের সচেতন করার লক্ষ্যে আমাদের এ আয়োজন। মাসব্যাপী কর্মসূচি মূলত বাস্তবায়ন করবে বিদ্যানন্দ ফাউন্ডেশন। যাতে সর্বোচ্চ সহযোগিতা করছে জেলা প্রশাসন। আমরা চাই দ্রæত বর্জ্য মুক্ত হোক সৈকত।

 


সংবাদটি শেয়ার করুন
 
 0   
  
      

আরো সংবাদ