স্বজনদের কাছে ফিরেছেন এমভি আব্দুল্লাহর ২৩ নাবিক - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২৪-০৫-১৪ ১৩:১৯:০৫

স্বজনদের কাছে ফিরেছেন এমভি আব্দুল্লাহর ২৩ নাবিক

স্বজনদের কাছে ফিরেছেন এমভি আব্দুল্লাহর ২৩ নাবিক

নিজস্ব প্রতিবেদক :  সোমালিয়ান জলদস্যুদের হাতে আক্রান্ত এমভি আব্দুল্লাহর ২৩ নাবিক স্বজনদের কাছে ফিরেছেন। তাদের নিয়ে কুতুবদিয়া চ্যানেল থেকে চট্টগ্রাম বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি জাহান মণি-৩।

মঙ্গলবার (১৪ মে) বিকাল ৪টার দিকে চট্টগ্রাম বন্দরের এনসিটি ১ জেটিতে এসে পৌঁছায় জাহাজটি। পরে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম ওই ২৩ নাবিককে বরণ করে নেন। চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

 

এর আগে সোমালিয়ান জলদস্যুদের হাত থেকে মুক্তির প্রায় এক মাস পর গতকাল সোমবার সাড়ে ৬টায় এমভি আব্দুল্লাহ কুতুবদিয়া চ্যানেলে নোঙর করে। সেখান থেকে এমভি জাহান মণি-৩ নামের লাইটারেজ জাহাজে করে ওই ২৩ নাবিককে চট্টগ্রাম বন্দরে আনা হয়।

জাহাজটির মালিকপক্ষ কবির গ্রুপের মিডিয়া ফোকাল পার্সন মিজানুল ইসলাম গণমাধ্যমকে জানান, সোমালিয়ান জলদস্যুদের কাছ থেকে মুক্ত হওয়ার আট দিন পর গত ২১ এপ্রিল বিকাল সাড়ে ৪টার দিকে সংযুক্ত আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে পৌঁছায় এমভি আব্দুল্লাহ। সেখানে জাহাজের ৫৫ হাজার টন কয়লা আনলোড করা হয়।

গত ২৭ এপ্রিল জাহাজটি আল হামরিয়া বন্দর থেকে সংযুক্ত আরব আমিরাতের মিনা সাকার বন্দরে যায়। সেখান থেকে চুনা পাথর লোড করে ২৯ এপ্রিল বাংলাদেশের উদ্দেশে রওনা দেয়। ১৪ দিনের মাথায় জাহাজটি বাংলাদেশের কুতুবদিয়া চ্যানেলে আসে।

আরো সংবাদ