হোয়াইক্যং ইউপি নিবার্চনে ঝুঁকিপূর্ণ কেন্দ্র উনচিপ্রাং প্রাথমিক বিদ্যালয় - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-১১ ১৫:৩২:৩৩

হোয়াইক্যং ইউপি নিবার্চনে ঝুঁকিপূর্ণ কেন্দ্র উনচিপ্রাং প্রাথমিক বিদ্যালয়

হোয়াইক্যং ইউপি নিবার্চনে ঝুঁকিপূর্ণ কেন্দ্র উনচিপ্রাং প্রাথমিক বিদ্যালয়
Spread the love

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ সেপ্টেম্বর কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের নিবার্চন অনুষ্ঠিত হতে যাচ্ছে। অতীতের ন্যায় টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আওতায় উনচিপ্রাং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ রয়েছে বলে আশঙ্কা করছেন সাধারণ ভোটারগণ।

বিগত ২৭ মার্চ ২০১৬ সালে ইউপি নিবার্চনে একটি প্রভাবশালী মহল পোলিং এজেন্টকে ব্যাপক মারধর করে বের করে দিয়ে ভোট কারচুপি করেছে। এতে সাধারণ ভোটারগণ পালিয়ে গেলে প্রভাবশালীরা ভোট ডাকাতি করে বিজয় লাভ করে। যার কারনে এখনও আতঙ্কে রয়েছে হোয়াইক্যং ইউনিয়ন পরিষদ নিবার্চনে ৩নং ওয়ার্ড এর সাধারণ ভোটারগণ। এ বিষয়ে গুরুত্বের সাথে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ করেছেন ৩ নং ওয়ার্ডের বাসিন্দারা।

হোয়াইক্যং ৩নং ওয়ার্ডের টিউবওয়েল মার্কার মেম্বার পদপ্রার্থী রশিদ আহমদ জানান, আগামী ২০ সেপ্টেম্বর হোয়াইক্যং ইউনিয়ন পরিষদ নিবার্চনে উনচিপ্রাং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ রয়েছে। কারণ বিগত ২০১৬ সালে ইউপি নিবার্চনে একটি প্রভাবশালী মহল পোলিং এজেন্টকে মারধর করে বের করে দিয়ে ভোট ডাকাতি করেছে। ওই প্রভাবশালী মহলের ছত্রছায়ায় আবারও আগামী ২০ সেপ্টেম্বর আগের মতো নিবার্চনে ভোট ডাকাতি করার পাঁয়তারা প্রকাশ্য হয়ে যাচ্ছে।

৩নং ওয়ার্ড উনছিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটির ঠিক নেই কোনো দরজা-জানালা। তাই নতুন ভবনে নির্বাচন পরিচালনা করার জন্য প্রশাসনকে সাধারণ ভোটারগণ আহবান জানান। যাতে এলাকার ভোটারগণ শান্তিপূর্ণভাবে তাদের ভোট দিতে পারে সে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

টেকনাফ উপজেলার নিবার্হী অফিসার মোহাম্মদ পারভেজ চৌধুরী বিষয়টি তার নজরে রয়েছে মর্মে জানান, আগামী ২০ সেপ্টেম্বর শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে কোনো অনিয়ম অথবা কারচুপি করার সুযোগ নেই। আর উনছিপ্রাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটির ব্যাপারে যতো দ্রুত সম্ভব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান ইউএনও মোহাম্মদ পারভেজ চৌধুরী।

আরো সংবাদ