১৫৯ আরোহী নিয়ে শস্যখেতে রুশ বিমান - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১ মার্চ ২০২৪ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২৩-০৯-১২ ১২:১৩:০৯

১৫৯ আরোহী নিয়ে শস্যখেতে রুশ বিমান

১৫৯ আরোহী নিয়ে শস্যখেতে রুশ বিমান

নিউজ ডেস্ক :  রাশিয়ার যাত্রীবাহী এয়ারবাস এ-৩২০ সাইবেরিয়ার একটি মাঠে জরুরি অতবরণ করেছে। এ-৩২০ মডেলের এয়ারবাসটিতে ক্রুসহ ১৫৯ জন আরোহী ছিলেন। রানওয়েতে নামতে ব্যর্থ হওয়ায় একটি খোলা মাঠে অবতরণ করে কপ্টারটি। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে মস্কো টাইমস।

প্রতিবেদনে বলা হয়, এটি কৃষ্ণসাগর অবকাশ কেন্দ্র সোচি থেকে সাইবেরিয়ার ওমস্ক শহরে যাচ্ছিল। সংবাদ মাধ্যমটি প্রকাশিত কয়েকটি ছবিতে বিমানটিকে ক্ষতিগ্রস্ত অবস্থায় দেখা গেছে।

মস্কোর বিমান সংস্থা রোসাভিয়েতসিয়া এক বিবৃতিতে বলেছে, মঙ্গলবার সোচি থেকে ওমস্কগামী উরাল এয়ারলাইন্সের এ-৩২০ বিমানটি মস্কোর স্থানীয় সময় ৫টা ৪৪ মিনিটে জরুরি অবতরণ করে।

কারিগরি ত্রুটির কারনে বিমানটি জরুরি অবতরণ করেছে বলে রুশ তদন্ত কমিটি জানিয়েছে। বিমানটি নোভোসিবিরস্ক আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৮০ কিলোমিটার দূরে একটি মাঠে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, হাইড্রলিক্সের ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

মস্কোর বিমান সংস্থা বলেছে, সাইবেরিয়ার নোভোসিবিরস্ক অঞ্চলের কামেনকা গ্রামের কাছে বিমানটি অবতরণ করে। এতে ১৫৯ যাত্রী এবং ৬ জন ক্রু ছিল। তাদের সকলকে নিকটবর্তী গ্রামে রাখা হয়েছে।

আরো সংবাদ